Thursday , 9 May 2024
শিরোনাম

“শিশু জন্মের সাথে সাথে শুভেচ্ছা বার্তা পাঠিয়ে দেন ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির”

জন্ম ও মৃত্যু নিবন্ধন বিষয়ক মতবিনিময় সভায় দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসারের প্রশংসা।

মোঃ কবির হোসেন:কুমিল্লা(দেবিদ্বার) প্রতিনিধিঃ ইউনিয়নে শিশু জন্মের সাথে সাথে নিজস্ব প্যাডে শুভেচ্ছা বার্তা এবং কারো মৃত্যু হলে শোক বার্তা প্রদান করে এক নজির সৃষ্টি করছেন দেবিদ্বার উপজেলার ১০ নং দক্ষিণ গুনাইঘর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব মোঃ হুমায়ুন কবির। তাঁর ইউনিয়নে কোনো নবজাতকের জন্মের সঙ্গে সঙ্গেই তিনি শুভেচ্ছা বার্তা প্রদান করেন এবং দ্রুত সময়ে জন্ম নিবন্ধন প্রক্রিয়া সমাপ্ত করেন। শুধু তাই নয়, তাঁর ইউনিয়নে কারো মৃত্যু হলে ঐ শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে শোকবার্তা প্রদান করে থাকেন তিনি। এ পদক্ষেপকে নজির বিহীন ও অনুকরণীয় বলে মন্তব্য করেছেন দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার জনাব নিগার সুলতানা।

মঙ্গলবার দুপুরে দেবিদ্বার উপজেলার ১০ নং দক্ষিণ গুনাইঘর ইউনিয়ন পরিষদের আয়োজনে ইউনিয়ন পরিষদ হলরুমে “জন্ম ও মৃত্যু নিবন্ধন সহজতর করার লক্ষে সমন্বিত স্বেচ্ছাসেবামূলক জন্ম ও মৃত্যু নিবন্ধন কর্মসূচি বাস্তবায়নে এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

ইউপি চেয়ারম্যান জনাব মোঃ হুমায়ুন কবির এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মন্ত্রী পরিষদ বিভাগের সিআরবিএস প্রকল্পের কনসালটেন্ট ও সাবেক সচিব জনাব মোঃ নজরুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার জনাব নিগার সুলতানা। মতবিনিময় সভায় ১০ নং দক্ষিণ গুনাইঘর ইউনিয়ন পরিষদের ৯ টি ওয়ার্ডের সকল ইউপি সদস্যবৃন্দ,সংরক্ষিত মহিলা সদস্যবৃন্দ,ইউনিয়নের ১২ টি গ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ,বীর মুক্তিযোদ্ধাগন,বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ, গণমাধ্যম কর্মী এবং সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে ১০ নং দক্ষিণ গুনাইঘর ইউনিয়নকে আগামী জুন-২০২৪ এর মধ্যে সকল বাদ পড়া, ত্রুটিপূর্ণ এবং নতুন জন্ম নিবন্ধন সম্পন্ন করে শতভাগে উন্নিত করার তাগিদ দিয়ে এই ইউনিয়নকে সরকারের পাইলট প্রকল্প হিসাবে গ্রহণ করার ঘোষণা দেন।
এসময় জন্ম নিবন্ধন নিয়ে নানান জটিলতা বিষয়ক উপস্থিত কয়েকজন ব্যক্তির প্রশ্নের জবাব দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব মোঃ নজরুল ইসলাম। জন্ম নিবন্ধন সহজ করার বিষয়ে সর্বোচ্চ আশ্বাস প্রদান করেন সরকারের এই সাবেক সচিব।

Check Also

প্রধানমন্ত্রীর নিকট ‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ ও মিল্কিং মেশিন হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক: আজ ০৯ মে বৃহস্পতিবার সকালে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান এঁর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x