Thursday , 2 May 2024
শিরোনাম

শ্রীপুর ( উত্তর) ইউনিয়নের”রাস্তার বেহাল দশা,দেখার কেউ নেই

মুরাদ মিয়া,সুনামগঞ্জ

তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের দলইরগাঁও বনবিট হতে (কাউকান্দি) বাজারের যোগাযোগের একমাত্র পাঁচ-ছয় কিলোমিটার রাস্তাটি বেহাল দশায় পরিণত হয়েছে।

পাহাড়ী টানা বর্ষণ ও গেল স্বরণকালের বন্যা হওয়ায় রাস্তাটির বিভিন্ন জায়গায় ধারাবাহিক ভাবে ফাটল ধরায় চলার অনুপযোগী হয়ে পরে। যা দেখার কেউ নেই।

জানা গেছে, শ্রীপুর উত্তর ইউনিয়নটি অন্যতম জনবসতিপূর্ণ একটি ইউনিয়ন।জয়পুর, গোলাবাড়ী,ছিলানীতাহিরপুর,ছিড়েরগাঁও,মন্দিয়াতা,কামালপুর,মাটিয়াইন,কদমতলী,বেতাগড়া, শিবরামপুর,উজ্জলপুর,খালা, শ্রীপুর,কুড়েরপাড়া,নয়াবন্দ,তরং,মদনপুর,নবাবপুর,জামালপুর,তেলিগাঁও,বোরাঘাট,বানিয়াগাঁও কৃষ্ণতলা,বালিয়াঘাটা, দুধের আউটা,গোলকপুর,চতুরভুজ,কচুলানী,খলিশাজুরি,ও সীমান্তের গ্ৰামসহ এই এলাকায় হাজার হাজার মানুষের বাস করে।

ও বর্ষা মৌসুমে তাদের যাতায়াতের জন্য একমাত্র রাস্তা এটি। দলইরগাঁও বনবিট অফিসের দূরত্ব থেকে কাউকান্দি বাজার কমপক্ষে পাঁচ- ছয় কিলোমিটার হবে। এই ভাঙ্গা রাস্তাটির প্রধান যানবাহন হচ্ছে ভ্যাটারিচালিত অটো রিক্সা,মোটরসাইকেল, বিভিন্ন যানবাহন।এই রাস্তার বর্তমানে বেহাল অবস্থার কারণে কোনো যানবাহন চলাচল করতে পারছে না। ফলে হাজারো মানুষের ভোগান্তির মধ্যে পড়তে হচ্ছে।

স্থানীয়রা জানান, দ্রুত ওই রাস্তাটি মেরামত না করা হলে এলাকার মানুষের দুর্ভোগের সীমা থাকবে না।
তারা আরও বলেন এই আশেপাশের গ্রামগুলো থেকে জরুরি কোনো রোগীকে চিকিৎসার জন্য শ্রীপুর (উত্তর) উপস্বাস্হ্য কেন্দ্রে নিতে চাইলে পাঁচ-ছয় কিলোমিটার রাস্তা হেটে আসতে হবে যা সেই রোগীর জন্য অসম্ভব।
যথাসময়ে রোগীকে হাসপাতালে নিতে না পারলে মৃত্যু পর্যন্ত হতে পারে।এছড়াও ইউনিয়নে শিশুদের জন্মনিবন্ধন,ট্রেক্স পরিষদসহ,শিক্ষাপ্রতিষ্ঠানে যাতায়াতের এই সড়কে শিক্ষার্থীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।
ব্যাপারে শ্রীপুর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হায়দার বলেন আমার ইউনিয়নের দলইরগাঁও বনবিট অফিস থেকে কাউকান্দি বাজার পর্যন্ত সড়কের বেহাল দশা, এই রাস্তাটি নিয়ে আমি উপর মহলে জানিয়েছি।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী ইকবাল হোসেন বলেন আমরা এই রাস্তার প্রজেক্ট দিয়েছি, যদি প্রজেক্ট হয় তাহলে কাজ হবে নইলে না।এ ব্যাপারে এমপি মহোদয়ের সাথে কথা বলেন।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x