Thursday , 9 May 2024
শিরোনাম

সফলভাবে ১০০তম কার্ডিয়াক সার্জারি সম্পন্ন করলো এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম

[চট্টগ্রাম, ২০ই মার্চ, ২০২৪]- বন্দরনগরীর সেরা হাসপাতাল এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম চিকিৎসা সেবার এক নতুন মাইলফলক স্পর্শ করেছে। সম্প্রতি হাসপাতালটি তাদের ১০০তম কার্ডিয়াক সার্জারি সম্পন্ন করেছে। আজ হাসপাতাল কর্তৃপক্ষ এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই সুখবর জানায়।

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের কার্ডিওথোরাসিক ও ভাস্কুলার সার্জারি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডাঃ আসিফ আহমেদ বিন মঈন এই সাফল্যের বিবরণ তুলে ধরেন। তিনি জানান, ১০০টি সার্জারির মধ্যে ৯৩ টি ছিল করোনারি আর্টারি বাইপাস গ্রাফটিং (সিএবিজি), ১টি সিএবিজিসহ এভিআর (এওর্টিক ভালভ রিপ্লেসমেন্ট), ৫ টি এএসডি (আট্রিয়াল সেপ্টাল ডিফেক্ট) ক্লোজার এবং ১টি ডিভিআর (ডাবল ভালভ রিপ্লেসমেন্ট)। উল্লেখ্য যে, সবগুলো সিএবিজি সার্জারি সম্পন্ন করা হয়েছে অফ-পাম্প বিটিং হার্ট পদ্ধতিতে, যার প্রায় শতকরা ৮০ ভাগ রোগীই ছিলেন অত্যন্ত ঝুকিপূর্ণ লেফট মেইন করোনারি আর্টারিতে ব্লকের রোগী ।”

এই অস্ত্রোপচারগুলিতে অংশগ্রহণকারী প্রতিটি রোগী এখন সুস্থ হয়ে উঠছেন এবং উন্নত জীবনযাপন করছেন,” ডাঃ মঈন সন্তোষ প্রকাশ করে বলেন, “এই সাফল্য আমাদের অভিজ্ঞ ডাক্তার ও নিবেদিত দলের নিরলস পরিশ্রম এবং রোগীদের প্রতি দীর্ঘস্থায়ী প্রতিশ্রুতির প্রতিফলন।”

Check Also

প্রধানমন্ত্রীর নিকট ‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ ও মিল্কিং মেশিন হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক: আজ ০৯ মে বৃহস্পতিবার সকালে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান এঁর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x