Wednesday , 1 May 2024
শিরোনাম

সভায় খিচুড়ি আয়োজন করায় ফরিদপুর-১ আসনে স্বতন্ত্র প্রার্থীর সমর্থককে জরিমানা

ফরিদপুর জেলা প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ফরিদপুর-১ আসনের স্বতন্ত্র ঈগল প্রতীকের প্রার্থীর সমর্থককে ভ্রাম্যমাণ আদালতে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নির্বাচনী সভাশেষে খাবারের আয়োজন করায় আজ শুক্রবার রাতে এ জরিমানা করা হয়।

আদালত সূত্রে জানা যায়, শুক্রবার (২৯.১২.২৩) সন্ধ্যায় ফরিদপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান দোলনের নির্বাচনী সভা অনুষ্ঠিত হয় বোয়ালমারী-মাঝকান্দি আঞ্চলিক মহাসড়কের বোয়ালমারী পৌরসদরের দিলীপ রায় হোমিওপ্যাথি মেডিকেল কলেজের সামনে। সভাশেষে আগতদের জন্য খিচুড়ির ব্যবস্থা করা হয়। খবর পেয়ে এ আসনে নির্বাচনী আচরণ বিধি প্রতিপালনের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খায়রুজ্জামান বিধি লঙ্ঘন করে সভায় খাবারের ব্যবস্থা করায় স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান দোলনের সমর্থক আহাদুল করিমকে ২০ হাজার টাকা জরিমানা করেন। এ সময় খিচুড়ি ও মাংস জব্দ করে এতিমখানায় এতিমদের মধ্যে বিতরণ করা হয়।

এ ব্যাপারে বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. মেহেদী হাসান জানান, আচরণবিধি অনুযায়ী নির্বাচনী সভায় খাবারের ব্যবস্থা করা নিষিদ্ধ। আচরণ বিধি লঙ্ঘন করে খাবারের ব্যবস্থা করায় স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান দোলনের সমর্থক আহাদুল করিমকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দকৃত খিচুড়ি এতিমখানায় বিতরণ করা হয়েছে।

Check Also

উপজেলা নির্বাচন: কেন্দ্রে থাকবে সর্বোচ্চ পুলিশ-আনসার

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তাফিজুর রহমান বলেন, এবারের উপজেলা পরিষদ নির্বাচনে সবচেয়ে বেশি আইনশৃঙ্খলা বাহিনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x