Saturday , 27 April 2024
শিরোনাম

সাংবাদিক বদরুল ইসলাম মাসুদের অকাল মৃত্যুতে রাজস্থলী প্রেসক্লাবের শোক ।

মোঃ সুমন:

আজকের পত্রিকার বান্দরবান জেলা প্রতিনিধি সাংবাদিক বদরুল ইসলাম মাসুদের অকাল মৃত্যুতে গভীর ভাবে শোক প্রকাশ করেছেন রাজস্থলী উপজেলা প্রেসক্লাব।জানা যায়
শনিবার (১০ ডিসেম্বর) রাত নয়টা ৪০ মিনিটে বান্দরবান সদর হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন তার বড় ভাই বান্দরবান প্রেস ক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম মনু।
জানা যায়, সারাদিনের কর্ম ব্যস্ততা শেষে শনিবার রাতে বাসায় ফিরে আসার পর হঠাৎ অসুস্থতা বোধ করেন সাংবাদিক বদরুল ইসলাম মাসুদ। এসময় তাকে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। চিকিৎসকরা জানিয়েছেন হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেছেন।
তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে আজ রবিবার বাদ যোহর বান্দরবান কেন্দ্রীয় ঈদগাহ মাঠে নামাজে জানাজা শেষে তাকে স্থানীয় গোরস্থান মসজিদের কবরস্থানে দাফন করা হবে।
মৃত্যুকালে সাংবাদিক বদরুল ইসলাম মাসুদের বয়স হয়েছিল ৫৩ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
তার জন্ম ব্রাম্মণবাড়িয়া জেলার আখাউড়া থানার কুমার পাড়া গ্রামে। তার পিতার নাম মরহুম মোহাম্মদ উল্লাহ ও মাতার নাম মরহুম বদরুন্নেছা। তিনি ৪ ভাই ও ৩ বোনের মধ্যে ভাইদের মাঝে ছিলেন তৃতীয়। দীর্ঘ দিন তিনি পরিবারসহ পার্বত্য চট্টগ্রামের বান্দরবানে বসবাস করে আসছিলেন। নব্বইয়ের দশকের মাঝামাঝি সময়ে তিনি দৈনিক যুগরবিতে সাংবাদিকতা শুরু করেন। পরবর্তীতে তিনি দৈনিক মৈত্রী, দৈনিক সংবাদে কাজ করেছেন। ছিলেন দৈনিক ভোরের কাগজেও। সেখানে দীর্ঘ দিন কাজ করার পর তিনি প্রথম আলোর কন্ট্রিব্রিউটর হিসেবে যোগদান করেন। পরে দৈনিক সমকালে কাজ শুরু করেন। ছিলেন চট্টগ্রামের আঞ্চলিক দৈনিক সাঙ্গু ও দৈনিক প্রিয় চট্টগ্রাম’র যুগ্ম সম্পাদক। সর্বশেষ তিনি দৈনিক আজকের পত্রিকায় বান্দরবান জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। একইসাথে তিনি চট্টগ্রাম মেট্রোেপলিটন সাংবাদিক ইউনিয়নের সদস্য ছিলেন।
দীর্ঘ ২৫ বছর সাংবাদিকতা পেশায় নিয়োজিত থাকার পাশাপাশি বদরুল ইসলাম মাসুদ অসংখ্য কবিতা ও গদ্য লিখেছেন। পার্বত্য চট্টগ্রামে বসবাসরত ক্ষুদ্র জাতিগোষ্ঠীদের নিয়ে তার লেখা “পাহাড়ের জীবনচিত্র” নামক একটি গবেষণাধর্মী বই রয়েছে।
তার ভাই মনিরুল ইসলাম মনু বান্দরবান প্রেস ক্লাবের সাবেক সভাপতি, কালের কণ্ঠের স্টাফ রিপোর্টার ও বাংলাদেশ টেলিভিশনের বান্দরবান জেলা প্রতিনিধি। তার আরেক ভাই এমরানুল ইসলাম মুকুল দৈনিক আমার বার্তার সিনিয়র রিপোর্টার হিসেবে কর্মরত আছেন।
সদালাপী, সজ্জন, পরোপকারী, সৎ ও সাহসী এ কলমযোদ্ধার মৃত্যুুতে বান্দরবান সাংবাদিক মহলে শোকের ছায়া নেমে এসেছে। বন্ধু-বান্ধব, কর্মস্থলের সহকর্মী, শুভকাঙ্খী, আত্মীয়-স্বজন ও বিভিন্ন সাংবাদিক সংগঠন তার মৃত্যুতে শোক জানিয়েছেন।

Check Also

লোকসভা নির্বাচন: ৬১ শতাংশ ভোট পড়েছে দ্বিতীয় ধাপে

ভারতে ১৮তম লোকসভা নির্বাচন চলছে। আজ শুক্রবার ছিল দেশটির দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ। ১৩টি রাজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x