Saturday , 27 April 2024
শিরোনাম

সিরাজদিখানে ঢালিস আম্বার রিসোর্টে ১লাখ টাকা জরিমানা।

এইচ. আই লিংকন, মুন্সিগঞ্জ প্রতিনিধি :

মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার বাহেরকুচি গ্রামের ঢালিস আম্বার রিসোর্টে কাগজ নাই,কিচেন প্রচন্ড নোংরা,স্টোরে প্রচুর পোকাঁ-মাকড় এমনকি ইঁদুর,ফ্রিজ এ রান্না করা এবং কাঁচা জিনিস একসাথে রাখা,ফ্রিজ প্রচুর নোংরা এসব অভিযোগে ১ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলা মধ্যপাড়া ইউনিয়নের বাহেরকুচি গ্রামের ঢালিস আম্বার রিসোর্টে অভিযান পরিচালনা করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ঢাকার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ঢাকার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া বলেন,নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৩৯ ধারা অনুযায়ী ১লাখ টাকা জরিমানা করা হয়েছে। মানব দেহের জন্য ক্ষতিকারক রং, আমদানি কারকের তথ্যবিহীন বিভিন্ন খাদ্য পণ্য, ফ্রিজে রান্না করা এবং কাঁচা মাংস একই সাথে রাখা, ফ্রিজ অপরিষ্কার এবং নোংরা, ডাস্টবিন খোলা নোংরা এবং দুর্গন্ধযুক্ত, লেভেল বিহীন বিভিন্ন খাদ্যপন্ন, ডেট বিহীন মাংস এবং মাছ, ফ্লোর অপরিষ্কার এবং নোংরা, ট্রেড লাইসেন্স সনদ, ডিসি কর্তৃক হোটেল রেস্তোরা সনদ নাই, লাইসেন্স ফায়ার লাইসেন্স সনদ নাই, কর্মচারীদের স্বাস্থ্য সনদ নাই, প্রিমিসেন্স লাইসেন্স সনদ নাই, ফায়ার লাইসেন্স সনদ নাই, পেস্ট কন্ট্রোল সনদ নাই, পানি পুরস্কার সনদ নাই, বিএসটিআই লাইসেন্সবিহীন ২দই, রেস্তোরায় প্রচুর মাছির দৌরাত্ব ও কর্মচারীদের ব্যক্তিগত স্বাস্থ্যগত উপকরণ নেই।

এছাড়া তাদের ২ সপ্তাহের সময় দেওয়া হয়েছে এর মধ্যে কাগজের জন্য আবেদন করবে এবং কিচেনের ফ্লোর ম্যাট টাইলস,সকল প্রকার খাবার প্রিজারভ করবে বক্স সিস্টেমে এবং তাতে উৎপাদন,প্যাকেটিং, এক্সপায়ার ডেট দিবে। ময়লার প্রতিটি বিন মুখ ঢাকা থাকবে। যদি এই সময়ের মধ্যে এগুলো করতে না পারে, তাহলে এরপর নিয়মিত মামলা দেয়া হবে সংশ্লিষ্ট প্রতিটি ধারায়।

Check Also

বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান শেখ হাসিনা প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ থাইল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাই-টেক পার্কে বিনিয়োগের পাশাপাশি বাংলাদেশের হাসপাতাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x