Saturday , 27 April 2024
শিরোনাম

সুশাসন প্রতিষ্ঠায় প্রয়োজন শুদ্ধাচারের প্রয়োগ : মন্ত্রিপরিষদ সচিব

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, ‘সুশাসনের প্রধান মানদ- হচ্ছে শুদ্ধাচার কৌশল। যে কোনো প্রতিষ্ঠানের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য শুদ্ধাচারের প্রয়োগ অত্যন্ত জরুরি।’
তিনি আজ বৃহস্পতিবার সিলেট সার্কিট হাউজে বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে কর্মসম্পাদন ব্যবস্থাপনা ও জাতীয় শুদ্ধাচার কৌশল বিষয়ক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
আলোচনায় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এটুআই’র হিউম্যান ডেভলপমেন্ট মিডিয়ার সিনিয়র স্ট্র্যাটেজিক অ্যাডভাইজার মিজ কামরুন নাহার, সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোশাররফ হোসেন, ডিআইজি মফিজ উদ্দিন আহম্মদ পিপিএম, সিলেট সেনানিবাসের জিওসি মেজর জেনারেল হামিদুল হক, সিলেট মহানগর পুলিশের কমিশনার নিশারুল আরিফ।
খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘প্রত্যেকেরই নৈতিকতা চর্চা করতে হবে। মানুষের চারিত্রিক বৈশিষ্ট্যে সততা থাকতে হবে।’
তিনি আরও বলেন, ‘১৯৭৪ সালের ২৫ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের উন্নয়নে মানুষের চরিত্র ঠিক করার তাগিদ দেন। যা বর্তমানে বিশ্বব্যাপী জাতীয় শুদ্ধাচার কৌশলের অন্তর্ভুক্ত।’
মন্ত্রিপরিষদ সচিব বৃহস্পতিবার দুপুরে বিমানযোগে সিলেটে পৌঁছান। তাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকসহ প্রশাসনের কর্মকর্তারা। আগামীকাল শুক্রবার তিনি সিলেট থেকে শ্রীমঙ্গলের উদ্দেশ্যে রওনা দেবেন। সেখানে একইদিন সন্ধ্যায় মৌলভীবাজারের জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে কর্মসম্পাদন ব্যবস্থাপনা ও জাতীয় শুদ্ধাচার কৌশল বিষয়ক আলোচনায় অংশ নেবেন। শনিবার মৌলভীবাজারে ওয়ার্কশপ অন ইমপ্লিমেনটেশন অব ন্যাশনাল স্যোশাল সিকিউরিটি স্ট্র্যাটেজি অনুষ্ঠানে যোগ দেবেন।
সাবেক তথ্য সচিব ও এটুআই’র সিনিয়র স্ট্র্যাটেজিক অ্যাডভাইজার মিজ কামরুন নাহার এবং মন্ত্রিপরিষদ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা তার সফরসঙ্গী হিসেবে রয়েছেন।

Check Also

লোকসভা নির্বাচন: ৬১ শতাংশ ভোট পড়েছে দ্বিতীয় ধাপে

ভারতে ১৮তম লোকসভা নির্বাচন চলছে। আজ শুক্রবার ছিল দেশটির দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ। ১৩টি রাজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x