Sunday , 28 April 2024
শিরোনাম

সৌদি প্রবাসীকে বিষ খাইয়ে হত্যা, প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার সারিয়াকান্দিতে নজরুল ইসলাম নামে এক প্রবাসীকে (৪৪) বিষ খাইয়ে হত্যায় জড়িতদের গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে তার স্বজনরা। মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের রামচন্দ্রপুর বাজারে এ দাবিতে মানববন্ধন করেন স্থানীয়রা।

মানববন্ধনে বক্তব্য দেন নজরুলের মা নাজমা বেগম, মেয়ে নিপা আকতার, ছেলে নাহিদ মিয়া, স্ত্রী জামেদা বেগম ও ভাই রেজাউল করিম মুকুল।

সারিয়াকান্দি থানার ওসি রাজেশ কুমার চক্রবর্তী জানান, ওই ঘটনায় প্রবাসী নজরুলের স্ত্রী জামেদা বেগম আদালতে হত্যা মামলা করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, নজরুল ইসলাম সৌদি আরবে চাকরি করতেন। সেখানে থাকা অবস্থায় সারিয়াকান্দির ফুলবাড়ি ইউনিয়নের গোলালবাতান গ্রামের মৃত আবদুল বারিকের মেয়ে সীমা আকতারের (৩২) সঙ্গে সম্পর্ক গড়ে ওঠে। একমাস আগে দেশে ফিরলে সীমা আকতার নজরুলকে টাকা ও গয়নাসহ তাদের বাড়িতে নিয়ে যান। পরে তিন লাখ টাকা দেনমোহরে সীমার সঙ্গে নজরুলের বিয়ে হয়। এরপর টাকা-গয়না রেখে ভয়ভীতি দেখিয়ে নজরুলকে বাড়িতে পাঠিয়ে দেন। গত ১ মার্চ টাকা ও গহনা ফেরত দেওয়ার কথা বলে সীমা আকতারের ভগ্নীপতি গাবতলীর দূর্গাহাটা ইউনিয়নের শিলদহবাড়ি গ্রামের সাজু মিয়া নজরুলকে বাড়িতে ডেকে নেন। সেখানে বাক-বিতণ্ডার একপর্যায়ে সাজুর স্ত্রী বিলকিস বেগম, শাশুড়ি, গোয়ালবাতান গ্রামের রওশনারা বেগম, একই গ্রামের সিয়াম হোসেন, গাবতলীর নেপালতলী গ্রামের মো. সন্টু মারধর করেন। এতে নজরুল অসুস্থ হয়ে পড়লে তার মুখে ইঁদুর মারার বিষ ঢেলে দেওয়া হয়। এরপর তাকে একটি অটোরিকশায় তুলে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। অটোচালক তাকে গোয়ালবাতান গ্রামের ঈদগাহ্ মাঠের পাশে ফেলে যান। পরে স্বজনরা নজরুল ইসলামকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে ২ মার্চ মারা যান।

ওসি বলেন, ‘আদালত থেকে নির্দেশনা পেলে আসামিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

Check Also

রিয়াদে প্রিমিয়ার ফুটবল লীগের ফাইনাল অনুষ্ঠিত

আরিফুল ইসলাম, সৌদি আরব প্রতিনিধি।। রিয়াদের উত্তর হারায় কয়েক হাজার প্রবাসী দর্শকের উপস্থিতিতে ৭তম প্রিমিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x