Friday , 26 April 2024
শিরোনাম

স্পিকারের সঙ্গে মাল্টার রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বাংলাদেশ ও ভারতে নিযুক্ত মাল্টার রাষ্ট্রদূত রিউবান গুচি সৌজন্য সাক্ষাৎ করেছেন।

শুক্রবার (২৫ মার্চ) বিকেলে স্পিকারের বাসভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাতকালে তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়, সংসদীয় কার্যক্রম, সংসদীয় মৈত্রী গ্রুপ, ব্যবসা-বাণিজ্য, শ্রম বাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করেন।

এ সময় স্পিকার বলেন, বাংলাদেশের সঙ্গে মাল্টার বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সুসম্পর্ক রয়েছে। পারস্পরিক স্বার্থে ভবিষ্যতে এ সম্পর্ক অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন। এ সময় স্পিকার কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের তিন বছরব্যাপী প্রেসিডেন্টের দায়িত্ব পালনকালে সিপিএ ফোরামে মাল্টার স্পিকারের সঙ্গে বন্ধুত্বপূর্ণ ও আন্তরিক পরিবেশে কঠিন সমস্যার সমাধান করা হয়েছে বলে উল্লেখ করেন।

মাল্টার রাষ্ট্রদূত বলেন, মাল্টায় বসবাসরত বাংলাদেশ কমিউনিটির জনগণ অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।

বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা বেশ শক্তিশালী উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ সরকার দক্ষতার সঙ্গে মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত ১১ লক্ষাধিক রোহিঙ্গা সমস্যাকে মোকাবিলা করছে।

মাল্টায় কর্মরত বাংলাদেশের শ্রমিকদের প্রশংসা করে রাষ্ট্রদূত বাংলাদেশ থেকে মাল্টায় যাতায়াত ভবিষ্যতে আরও সহজতর করার আশাবাদ ব্যক্ত করেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী মাল্টায় যাতায়াত প্রক্রিয়া সহজতর করার উদ্যোগটিকে মহৎ বলে উল্লেখ করেন।

এ সাক্ষাতের সময় মাল্টার মিশন প্রধান অনারারি কনসাল এম শোয়েব চৌধুরী উপস্থিত ছিলেন।

Check Also

থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে সৌজন্য সাক্ষাত শেখ হাসিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রানী সুথিদা বজ্রসুধা-বিমলা-লক্ষণের সঙ্গে সৌজন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x