Saturday , 27 April 2024
শিরোনাম

হঠাৎ দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দিলেন আর্জেন্টাইন কোচ স্কালোনি!

ব্রাজিলের বিপক্ষে ঘটনাবহুল ম্যাচে জয়ের পর কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ লিওনেল স্কালোনি। উত্তাপের ম্যাচের পর যা আর্জেন্টিনা সমর্থকদের উত্তপ্ত করেছে আরও। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বুধবার (২২ নভেম্বর) ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে স্ক্যালোনির দল আর্জেন্টিনা। ঘটনাবহুল সে ম্যাচের শুরু থেকেই উত্তাপ ছড়িয়েছে। প্রথমে দুই দলের সমর্থদের মারামারি, তারপর মাঠেও ব্রাজিলের বাজে ফুটবলের পর অসংখ্য ফাউলের শিকার হয়েছে আর্জেন্টিনার ফুটবলাররা। তবে দ্বিতীয় হাফে ওতামেন্দির গোলে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে সফরকারীরা। এমন এক উত্তাপময় ম্যাচ শেষে আর্জেন্টাইন ফুটবল আরও উত্তপ্ত করেছেন স্ক্যালোনি।

সংবাদ সম্মেলনে আর্জেন্টিনার কোচ বলেছেন, আর্জেন্টিনার এমন এক কোচ প্রয়োজন যার সম্ভাব্য সব রকম প্রেরণা আছে এবং তিনি আমার এখন বলটা থামিয়ে ভাবতে হবে। কারণ এ সময়ে আমার অনেক কিছুই ভাবার আছে। এই খেলোয়াড়েরা কোচিং স্টাফকে অনেক কিছু দিয়েছে। এখন আমি কি করব সেটা নিয়ে ভাবা প্রয়োজন। বিদায় বা এমন কিছু বলছি না। তবে আমাকে ভাবতে হবে কারণ প্রত্যাশার মাত্রাটা অনেক উঁচুতে, আর এভাবে চালিয়ে যাওয়া এবং জয়ের পথে থাকাও বেশ জটিল কাজ।

স্ক্যালোনি আরও বলেন, খেলোয়াড়েরা আমার কাজটা কঠিন করে তুলেছে। তাই আমাকে একটু ভাবতে হবে। পরে আমি ফুটবল অ্যাসোসিয়েশন সভাপতি এবং খেলোয়াড়দের সঙ্গে কথা বলব।

স্ক্যালোনির এমন কথা কিসের ইঙ্গিত দিচ্ছে তা অনেকেই অনুমান করতে পারে। তবে আপাতত তার অধীনে দারুণ ফুটবল খেলে যাচ্ছে আর্জেন্টিনা। স্ক্যালোনির কোচিংয়ের ওপর ভর করে আর্জেন্টিনা ২০২৪ সালের কোপাতেও ফেবারিট হিসেবেই থাকবে বলে অনেকের ধারণা।

২০১৮ বিশ্বকাপের পর আর্জেন্টিনার দায়িত্ব নিয়েছিলেন স্কালোনি। এখন পর্যন্ত ৬৬ ম্যাচে আর্জেন্টিনার কোচ হিসেবে জিতেছেন ৪৮ ম্যাচ, হার ৬টিতে আর ড্র ১২ ম্যাচে।

Check Also

বিশ্ব রেকর্ড গড়ে জিতল পাঞ্জাব

এতদিন শাহরুখ খান আর প্রীতি জিনতার জন্য ‘বীর-জারার’ লড়াই বলেই পরিচিত ছিল ম্যাচ। এবার ইতিহাসের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x