Thursday , 9 May 2024
শিরোনাম

২০২৬ বিশ্বকাপে খেলা নিয়ে নতুন বার্তা দিলেন মেসি

গত বছর কাতার বিশ্বকাপ জয়ের মাধ্যমে নিজের জীবনের সব চাওয়া পূর্ণ করেছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওলেন মেসি। তবে বরাবরই একটি প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে তাকে। আর সেটি হল- মেসি তার আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানবেন কবে? মেসিও জানিয়েছেন, যত দিন ফিট আছেন ততোদিন তার খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছা আছে।

এবার প্রশ্ন উঠছে আগামী ২০২৬ বিশ্বকাপেও মেসি খেলবেন কি না? এ বিষয়ে মেসি জানান, প্রায় ৩ বছর দূরের বিশ্বকাপ আপাতত তার ভাবনায় নেই। মেসি এখন শুধু আসন্ন ২০২৪ কোপা আমেরিকা নিয়েই ভাবছেন।

চলতি বছরে এমএলএস ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেন মেসি। দলটির হয়ে ইতোমধ্যে একটি শিরোপাও জিতেছেন তিনি। আগামী বছরের কোপা আমেরিকাও অনুষ্ঠিত হবে মার্কিন যুক্তরাষ্ট্রেই। তারপর ২০২৬ সালের বিশ্বকাপও যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোতে অনুষ্ঠিত হবে। আসন্ন বিশ্বকাপের সময় ৩৬ বছরের মেসি পা দিবেন ৩৯ বছর বয়সে। ৩৯ বছর বয়সে বিশ্বকাপে খেলার মত ফিটনেস মেসি ধরে রাখতে পারবেন কিনা সেটাও একটি প্রশ্ন।

ইদানিং প্রায়ই ফিটনেস নিয়ে ছোট খাটো সমস্যায় পরছেন মেসি। তাই আগামী বিশ্বকাপে মেসির খেলতে পারার সম্ভাবনা নিয়েও তৈরি হয়েছে নানা প্রশ্ন। এ ব্যাপারে মেসির মতামত জানা গেল।

সম্প্রতি গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে মেসি বলেন, বিশ্বকাপ নিয়ে আমার আপাতত কোনো ভাবনা নেই। তাই নিশ্চয়তা দিয়েও বলতে পারছি না যে আগামী বিশ্বকাপে আমি খেলবো কি না। এর অন্যতম কারণ আমার বয়স। সামনে যে কোন কিছুই ঘটতে পারে।

কোপা আমেরিকা নিয়ে তিনি বলেন, অনেকেই মনে করছে, কোপা আমেরিকায় আমরা খুব ভালো করবো। কিন্তু বাস্তবতা আসলে অনেক কঠিন। সাফল্য পেতে আমাদের পরিশ্রম চালিয়ে যেতে হবে। আপাতত আমি শুধু কোপা আমেরিকা নিয়েই ভাবছি। কোপা শেষে বিশ্বকাপে খেলা নিয়ে সিদ্ধান্ত নেবো।

মেসি বলেন, আগামী বিশ্বকাপের সময় আমি এমন একটা বয়সে পৌঁছাবো যে তখন আমাকে অনুমতি নাও দিতে পারে। আমি এটা বলছি না যে বিশ্বকাপে আমি খেলবোই। যত দিন আমার মনে হবে যে, আমি ভালো অবস্থায় আছি এবং জাতীয় দলে অবদান রাখতে পারছি ততোদিন আমি খেলে যাবো। আমার আপাতত ভাবনা শুধু কোপা আমেরিকা নিয়েই, সময়ই বলে দিবে বিশ্বকাপে আমি থাকবো কি না।

 

 

Check Also

বিরক্ত হয়ে আবারও ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা হিসেবে সাকিব আল হাসানের নাম বললে খুব একটা ভুল হয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x