Monday , 6 May 2024
শিরোনাম

৩৮.৫ তাপমাত্রাতেই সড়কে আটকে যাচ্ছে জুতা-গাড়ির চাকা!

বগুড়ায় বইছে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ। স্থানীয় আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, আজ বুধবার এই জেলায় তাপমাত্রা ছিল ৩৮.৫ ডিগ্রি সেলসিয়াস। এতেই অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন।

এদিকে ৩৮.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায়ই গলে যাচ্ছে বগুড়ার আদমদীঘি উপজেলার বিভিন্ন সড়কের পিচ।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে আদমদীঘি বাসস্ট্যান্ড এলাকায়সহ নওগাঁ-বগুড়া মহাসড়ক, সান্তাহার পৌর শহরের কয়েকটি স্থানে গিয়ে দেখা গেছে, সড়কের পিচ গলে আটকে যাচ্ছে পায়ের জুতা, গাড়ির চাকাসহ বিভিন্ন প্লাস্টিক।

জানা যায়, কয়েক দিন ধরে সারা দেশের মতো আদমদীঘিতেও প্রচণ্ড দাবদাহ চলছে। কিছুদিন ধরেই উপজেলার বিভিন্ন সড়কের কয়েকটি পয়েন্টে সড়কের পিচ ‘ঘামতে’ দেখা গেছে। কিন্তু বুধবার দুপুরে উপজেলার গেটের সামনে ও সান্তাহার ঢাকার রোডসহ কয়েকটি স্থানে গরমের তাপে পিচ গলে গেছে। হেঁটে যাওয়ার সময় অনেকের জুতার সোল গলে যাওয়া পিচে আটকে গিয়ে খুলে যাচ্ছে।

অটোরিকশা চালক আতিক বলেন, দুপুরে যাত্রী নিয়ে আদমদীঘি থেকে সান্তাহারে আসার সময় আমার গাড়ির চাকার পাংচার হয়ে যায়। গাড়িটি থেকে চাকা পরীক্ষা করে দেখি চাকাতে রাস্তার পিচ গলে আটকে রয়েছে।

4786457547

ফিরোজ হোসেন বলেন, গরমে সড়কের পিচ গলে যাচ্ছে সেই গলে যাওয়া সড়কের ওপর দিয়ে হেঁটে যেতে লাগলে জুতা সড়কে আটকে যায়।

এ বিষয়ে বগুড়া সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান বলেন, অতিরিক্ত গরমের কারণে রাস্তার পিচ গলে যেতে পারে। তবে পিচের পরিমাণ যেখানে বেশি সেই জায়গাগুলোই গলে গেছে।

আদমদীঘি উপজেলা প্রকৌশলী (এলজিডি) রিপন কুমার সাহা বলেন, গরমের কারণে সড়কের ওপরের কার্পেটিং গলে যেতে পারে।

বগুড়া আবহাওয়া অফিস বুধবার বিকাল ৩টায় ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে। এ ছাড়া আদমদীঘি উপজেলার পাশ্ববর্তী নওগাঁ জেলায় এ দিন তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

Check Also

চট্রগ্রামে মৎস্য অধিদপ্তরের বিভিন্ন নির্মান কাজের উদ্বোধন করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

স্টাফ রিপোর্টার: আজ ০৫ মে রবিবার দুপুরে চট্টগ্রামে মৎস্য অধিদপ্তরাধীন সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x