জাবি প্রতিনিধি-আসিবুল ইসলাম রিফাত

ঢাকাই সিনেমার হলবিমুখ দর্শকদেরকে হলে ফেরাতে সিনেমার প্রচারণার অংশ হিসেবে আজ রবিবার (১৮ সেপ্টেম্বর) বিকাল ৫টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জহির রায়হান মিলনায়তনে হাজির হন দীপংকর দীপন পরিচালিত সিনেমা ‘অপারেশন সুন্দরবন’ টিম। এ সময় টিমের সঙ্গে উপস্থিত ছিলেন সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল রোশান,দর্শনা বণিক,মনোজ প্রামাণিক, দীপু ইমাম, এহসানুর রহমান প্রমুখ।

অডিটোরিয়ামে সিনেমার কলাকুশলীদের সাদরে বরণ করে নেয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।মঞ্চ জুড়ে দেখা গেছে সিনেমাপ্রেমীদের উপচেপড়া ভিড়।এসময় তারা সিয়াম আহমেদ,নুসরাত ফারিয়াদের সুরে সুর মিলিয়ে গেয়েছেন এই সিনেমার গান।

বিশ্বের সর্ববৃহৎ ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবনকে দস্যুমুক্ত করতে পুলিশের অ্যালিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) দুঃসাহসিক অভিযান নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘অপারেশন সুন্দরবন’ মুক্তি পেতে যাচ্ছে আগামী ২৩ সেপ্টেম্বর। সিনেমাটির টিজার এবং ট্রেলার ইতোমধ্যে দর্শকমনে উত্তেজনা বহু গুণ বাড়িয়ে দিয়েছে।

সুন্দরবনকে জলদস্যুদের হাত থেকে মুক্ত করা নিয়ে নির্মিত এই সিনেমায় রয়েছে রহস্য উন্মোচনের উত্তেজনা। চমৎকার সিনেমাটোগ্রাফি, দৃশ্যায়ন, চরিত্রগুলোর দৃষ্টিনন্দন অভিব্যক্তি, মোহময় উপস্থাপনা বারবার দর্শকদের দেখার আগ্রহ জাগাবে।

অভিনেতা সিয়াম আহমেদ বলেন, জাহাঙ্গীরনগরে এর আগে অনেকবার এসেছি,বন্ধুদের সাথে প্রচুর ঘুরেছি,আড্ডা দিয়েছি।যেহেতু সিনেমার পরিচালকই জাহাঙ্গীরনগরের তাই আমরা আশা করতে পারি ২৩ সেপ্টেম্বর সবাই হলে গিয়ে ছবি দেখবেন।আমরা সবাই একত্রে হলে বসে সিনেমা দেখবো এবং পরিশেষে আমাদের সিনেমা কেমন লাগলো আমাদেরকে জানাবেন।

অভিনেত্রী নুসরাত ফারিয়া বলেন, জাবিতে ভর্তি পরীক্ষা দিয়েছিলাম কিন্তুু চান্স পাইনি।আমার লক্ষ্যে ছিলো যদি কোনো ভালো জায়গায় চান্স না পাই তবে আর পড়াশোনাই করবোনা।পরে অবশ্য লন্ডন থেকে এলএলবি করেছি।

‘অপারেশন সুন্দরবন’ সিনেমা সম্পর্কে তিনি বলেন, এই সিনেমায় আমরা সবাই প্রায় চারবছর যাবৎ প্রচন্ড পরিশ্রম করেছি। অনেক ত্যাগ স্বীকার করেছি। কোনো পছন্দের খাবার খেতে চাইলেও অনেকদিন অপেক্ষা করতে হয়েছে। সবার কাছে আমার অনুরোধ পরিবার নিয়ে হলে গিয়ে সিনেমাটি দেখবেন।”

সিনেমার প্রচারণায় এসে টালিউডের মিষ্টি মেয়ে খ্যাত দর্শনা বণিক বলেন, অনেকবার বাংলাদেশে এসেছি কিন্ত আফসোস ছিলো কখনো ঢাকার আশপাশ ঘুরতে পারিনি।এরকম একটি ঐতিহাসিক জায়গায় আমার ছবি প্রচারণায় এসে খুবই ভালো লাগছে।তোমরা সবাই পরিবার ও বন্ধুদের সাথে নিয়ে এই ছবিটি দেখবে এবং বাংলা সিনেমাকে সাপোর্ট করবে।

এর আগে অডিটোরিয়ামে প্রকাশিত ট্রেইলারে দেখানো হয় : ‘বিশ্বের সবচেয়ে বড় ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবনে জলদস্যুদের অবাধ বিচরণ।বিগত বছরগুলোতে সুন্দরবন যে সাধারণ মানুষদের জন্য আতংকের এক জায়গা ছিলো ।এমনকি সুন্দরবনের জেলে, মৌয়ালও জীবিকা নির্বাহের জন্য মাছ ধরতে ও মধু সংগ্রহ করতে পারত না। এলিট ফোর্স র‌্যাবের একের পর এক অভিযানে সুন্দরবন একপর্যায় দস্যুশূন্য হয়।’ র‌্যাবের এ দুঃসাহসিক অভিযানকে উপজীব্য করেই নির্মিত হয়েছে ‘অপারেশন সুন্দরবন’।

এ সিনেমায় সম্পূর্ণ নতুন লুকে ধরা দিয়েছেন রিয়াজ, সিয়াম আহমেদ, তাসকিন রহমান, জিয়াউল রোশান, রাইসুল ইসলাম আসাদ ও নুসরাত ফারিয়াসহ একঝাঁক তারকা এবং ঢাকা অ্যাটাকখ্যাত পরিচালক দীপংকর দীপন নিজেও।

উল্লেখ্য, তারকাবহুল এই চলচ্চিত্রের অর্থায়নে রয়েছে র‍্যাব ওয়েলফেয়ার কোঅপারেটিভ সোসাইটি লিমিটেড। প্রযোজনা করছে থ্রি হুইলারস লিমিটেড।‘অপারেশন সুন্দরবন’ চলচ্চিত্রটি সম্পর্কে সব তথ্য দিয়ে সাজানো হয়েছে ‘অপারেশন সুন্দরবন’-এর ওয়েবসাইট। টিজার ছাড়াও এতে বেশ কিছু ভিডিও থাকবে। ওয়েবসাইটের ঠিকানা- https://operationsundarban.com/ ।

Leave a Reply

Your email address will not be published.

x