Sunday , 28 April 2024
শিরোনাম

অসহায় সাজেদাকে খুঁজে পেলেন আইসিটি প্রতিমন্ত্রী পলক

রাজধানীতে অসহায় ভাসমান সাজেদা খাতুনকে কারওয়ান বাজারে পেট্রোবাংলার পাশের ফুটপাত থেকে খুঁজে বের করলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলক। সাজেদার বাড়ি প্রতিমন্ত্রীর নির্বাচনী এলাকা নাটোরের সিংড়া উপজেলার ১ নম্বর সুকাশ ইউনিয়নের হাসপুকুরিয়া গ্রামে।

একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত প্রতিবেদন দেখেই তিনি আজ রবিবার সাজেদাকে খুঁজে বের করেন এবং তাঁর বিস্তারিত খোঁজখবর নিয়ে তাঁকে ২০ হাজার টাকা ও শীতবস্ত্র প্রদান করেন। এ ছাড়া নিজের গাড়িতে করে গ্রামে পাঠানোর ব্যবস্থা করেন।

সাজেদার জমির ঝামেলা মিটিয়ে ঘর তৈরি ও পারিবারিকভাবে স্বাবলম্বী করে দিতে তিন লাখ টাকা এবং তাঁর সন্তানদের জন্য সার্বিক সহায়তা দেবেন বলেও জানান প্রতিমন্ত্রী।

টিভি চ্যানেলটির প্রতিবেদনে বলা হয়, সাজেদা প্রতিমন্ত্রীর নির্বাচনী এলাকার লোক হলেও প্রতিমন্ত্রীর কাছ থেকে কোনো সাহায্য-সহযোগিতা নেওয়ার সুযোগ পাননি। সাজেদার নিকটাত্মীয়রা প্রতারণামূলকভাবে তাঁর মৃত স্বামীর বাসা থেকেও তাঁকে উচ্ছেদ করেছে। সে কারণে বাধ্য হয়ে তিনি রাজধানীর ফুটপাতে আশ্রয় নিয়েছেন।

প্রতিমন্ত্রী আজ শুধু নিজ এলাকার অসহায় ওই মাকেই নয়, কারওয়ান বাজারে পেট্রোবাংলার পাশের এলাকার ফুটপাতের অসহায়দের মাঝেও বিতরণ করেন দুই শতাধিক শীতের কম্বল। উপস্থিত ছিন্নমূল মানুষকে নিজেদের ফোন নম্বরসহ সরাসরি যোগাযোগের কার্ড দেন।

এ সময় প্রতিমন্ত্রী জানান, সিংড়া উপজেলায় গৃহহীনদের এক হাজার ৩৯০টি ঘর তৈরি করে দেওয়া হয়েছে এবং আরো ৩৮৫ জনকে ঘর করে দেওয়া হচ্ছে। তিনি বলেন, ‘আমার এলাকায় সাজেদা খাতুনের মতো অসহায় এই মায়ের ঘর হবে না এটা হতে পারে না।’

Check Also

ময়মনসিংহের তারাকান্দায় সনাতন সেবা সংঘের অভিষেক অনুষ্ঠিত

দিলীপ কুমার দাস নিজস্ব প্রতিবেদক ।   ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বিসকা বাথুয়াদী শ্রী শ্রী রাধাকৃষ্ণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x