Monday , 6 May 2024
শিরোনাম

আমজাদ হোসেন চর্চাকেন্দ্র জামালপুরের উদ্যোগে মৌন শোভাযাত্রা – সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ

হাসান আহাম্মেদ সুজন, জামালপুর জেলা প্রতিনিধি।
মানুষের মৃত্যু হলেও তবু সে মানব থেকে যায় এই প্রতিপাদ্য কে সামনে রেখে উপমহাদেশের প্রখ্যাত চলচ্চিত্র ব্যাক্তিত্ব দেশ বরেণ্য চলচ্চিত নির্মাতা প্রবীণ অভিনেতা, সাহিত্যক জামালপুরের কৃতি সন্তান, বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আমজাদ হোসেন এর ৪র্থ মৃত্যু বার্ষিকী উপলক্ষে আমজাদ হোসেন চর্চাকেন্দ্র জামালপুরের উদ্যোগে মৌন শোভাযাত্রা – সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

বুধবার ১৪ ডিসেম্বর সকাল ১০ টার দিকে স্থানীয় বকুল তলা চত্বর থেকে একটি মৌন শোভাযাত্রা বের হয়ে পৌর কবরস্থানে গিয়ে শেষ হয়। পরে তার সমাধিতে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও প্রেসা শ্রেনীর পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করেন ও তার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

মৌন শোভাযাত্রা পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন আমজাদ হোসেন চর্চাকেন্দ্র জামালপুরের সভাপতি প্রফেসর ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী, সাধারণ সম্পাদক সাযযাদ আনসারী, উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল, আলী জহির, প্রয়াত আমজাদ হোসেনের ভাই ফরহাদ হোসেন মানু, আমজাদ হোসেনের ছেলে সাজ্জাদ হোসেন দোদুল,আসাদুল্লাহ ফারাজী, সহ-সভাপতি আইনজীবী মো. ইউসুফ আলী,অরুপ কাহালি, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সেলিম, মনোয়ার হোসেন মুরাদ, জামালপুর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ, বিএনপি নেতা খন্দকার মোস্তাফিজুর রহমান আরমান প্রমুখ।

এছাড়াও আমজাদ হোসেন চর্চাকেন্দ্র জামালপুরের গবেষণা সম্পাদক জুনাইদ খালিদ, সাহিত্য সম্পাদক আব্দুল হাই আলহাদী, দপ্তর সম্পাদক আসমাউল আসিফ, সাংস্কৃতিক সম্পাদক রবিউল ইসলাম রাসেল, নাট্য বিষয়ক সম্পাদক সাগর মুখার্জী,সাংগঠনিক সম্পাদক ফারজানা ইসলাম, প্রচার সম্পাদক সাব্বির এহসান মঞ্জু, অর্থ সম্পাদক মহব্বত আলী ফকির, প্রকাশনা সম্পাদক আহমদ কাদরী লিটন, সদস্য অধ্যাপক স্বপন সাইয়েদ, গোপাল কর্মকার, নাজমুল ইসলাম, মোঃ ইকরাম হোসেন হি রাজীব জুনেত,মেহেদী হাসান সহ বিভিন্ন শ্রেণি পেশার বিপুল সংখ্যক মানুষ এ কর্মসূচিতে অংশ নেন।

আয়োজকরা জানান, বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন একাধারে প্রখ্যাত চলচ্চিত্র ব্যক্তিত্ব, দেশবরেণ্য চলচ্চিত্র নির্মাতা, প্রবীণ অভিনেতা ও সাহিত্যিক। তিনি শুধু বাংলাদেশের নয় সারা বিশ্বের সম্পদ। তাকে জানতে ও জানাতে এবং তার কর্ম ও সৃষ্টি সবার মাঝে ছড়িয়ে দিতে কাজ করছে আমজাদ হোসেন চর্চা কেন্দ্র জামালপুর। ১৫ ডিসেম্বর সন্ধ্যা ৬টা জামালপুর জেলা শিল্পকলা একাডেমির বীর মুক্তিযোদ্ধা গীতিকার নজরুল ইসলাম বাবু মিলনায়তনে প্রয়াত এই গুণী চলচ্চিকার স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, চলচ্চিত্রকার আমজাদ হোসেন ২০১৮ সালের নভেম্বর মাসে অসুস্থ হয়ে ঢাকার ইমপালস হাসপাতালে ভর্তি হন। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য তাকে ওই বছরের ২৭ নভেম্বর ব্যাংককে নিয়ে যাওয়া হয়। ১৪ ডিসেম্বর ৭৬ বছর বয়সে তিনি ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে মৃত্যুবরণ করেন।

Check Also

‘সব ক্ষেত্রে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে’

সব ক্ষেত্রে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকা সেনানিবাস এলাকায় সশস্ত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x