Monday , 6 May 2024
শিরোনাম

আর্থিক অনিয়ম: বাফুফেকে শোকজ করল ফিফা

আবারো বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) আর্থিক অনিয়মের দায়ে অভিযুক্ত করেছে আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন (ফিফা)। অনুদানের অর্থ দিয়ে কেনাকাটায় গরমিল পেয়েছে বাফুফে। এ পরিপেক্ষিতে বাংলাদেশ ফুটবল নিয়ন্ত্রক সংস্থাটির সাধারণ সম্পাদক ও দুই অর্থ কর্মকর্তাকে শোকজ করেছে বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থা।

বাফুফে কর্মচারীদের বেতন বকেয়া রেখে অন্য খাতে ব্যবহারের অভিযোগ উঠেছে বাফুফের বিরুদ্ধে। আর্থিক অনিয়মে এবার ফিফা কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বাফুফেকে। সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, প্রধান অর্থ কর্মকর্তা আবু হোসেন ও সহকারী অর্থ সহকারী অনুপম সরকারকে দেয়া হয়েছে এই নোটিশ।

ফিফার ক্রয়নীতি বলছে, যেকোনও কিছু কিনতে হলে নিতে হবে অন্তত তিনটি দরপত্র। সর্বনিম্ন দরদাতা পাবে কাজ। বাফুফেও সেটাই করেছে। কিন্তু ক্রয় রশিদসহ বাকি দুই কোটেশনে গরমিল পেয়েছে ফিফার অডিট দল। পুরো প্রক্রিয়া যাচাই-বাছাই করার জন্য আছে বাফুফের প্রকিউরমেন্ট কমিটি। যার প্রধান আব্দুর রহিম এ বিষয়ে মুখ খুলতে নারাজ।

অর্থ কমিটির প্রধান হিসেবে একই চিঠি পেয়েছেন সালাম মুর্শেদীও। পদ্ধতি কঠোর করতে প্রকিউরমেন্ট কমিটির পর যোগ হচ্ছে আরও দুটি নতুন কমিটি।

Check Also

টিভিএন২৪ টিভির সিনিয়র সাংবাদিক ও বিশেষ প্রতিনিধি শামীম আহমদ আমেরিকা থেকে কাতার আগমন উপলক্ষে মত বিনিময়ের আয়োজন করেছে বঙ্গবন্ধু পরিষদ কাতার কেন্দ্রীয় কমিটি৷

টিভিএন ২৪ টিভি কাতার প্রতিনিধি ই এম আকাশের পরিচালনায় অনুষ্ঠানের সভাপতি করেন বঙ্গবন্ধু পরিষদ কাতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x