Saturday , 11 May 2024
শিরোনাম

ইতালিতে যায়যায়দিনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ইতালির ঐতিহাসিক ও বিশ্ব ঐতিহ্য ভেনিস মহানগরীর মারঘেরা শহরে স্থানীয় হোটেল কলম্বো’তে ভেনিস বাংলা প্রেস ক্লাব ইতালির আয়োজনে ও বৃহত্তর কুমিল্লা সমিতি ভেনিসের সার্বিক সহযোগিতা এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলাদেশের বহুল প্রচারিত দৈনিক যায়যায়দিন পত্রিকার ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

ভেনিস বাংলা প্রেস ক্লাবের উপদেষ্টা বিশিষ্ট আইনজ্ঞ রেহান উদ্দিন দুলালের পরিচালনায় ও যায়যায়দিন পত্রিকার ইতালি প্রতিনিধি এবং এশিয়ান টেলিভিশন ইতালি ব্যুরো চীফ মোহাম্মদ মেসবাহ উদ্দিন আলালের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক গবেষক ও লেখক বীর মুক্তিযোদ্ধা অজয় দাশ গুপ্ত।

বিশেষ অতিথি উপস্থিত ছিলেন ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন ও সাবেক অনারারি কনসাল এডভোকেট আলবের্তো বাস্তেরি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভেনিস কা’ ফসকারি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক, বিশিষ্ট জলবায়ু বিশেষজ্ঞ ড. সৌর দাশ গুপ্ত।

প্রবাসে সাংবাদিকতা ও সংবাদপত্রের গুরুত্ব নিয়ে তাৎপর্যপূর্ণ আলোচনা করেন ভেনিস আওয়ামী লীগের আহবায়ক বিল্লাল হোসেন ঢালী, যুগ্ম আহবায়ক ও বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি আবুল কালাম আজাদ, যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম, যুগ্ম আহবায়ক ডালিম মাহমুদ, সাবেক সিনিয়র সহ-সভাপতি রফিকুল ইসলাম ছৈয়াল, বৃহত্তর কুমিল্লা সমিতির সাধারণ সম্পাদক আজাদ খান, ভৈরব পরিষদ ভেনিস-এর সভাপতি সহিদুল ইসলাম ইতালিয়ান সাংবাদিক পাওলো জাফাইনা, সাংবাদিক মুক্তার মোল্লা, দেলোয়ার হোসেন, ভেনিস বিএনপির যুগ্ম সম্পাদক আব্দুল মান্নান, দপ্তর সম্পাদক সরিফুল আলম মৃধা, হোটেল কল্মবোর চেয়ারম্যান নিশান প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন পেশা, বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে মহান সাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধ ও উন্নত বাংলাদেশ বিনির্মানে সংবাদপত্র ও সাংবাদিকদের বিভিন্ন গুরুত্বপূর্ণ ভূমিকা তুলে ধরেন।

পরিশেষে দৈনিক যায়যায়দিন পত্রিকার ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর এক বিশাল কেক কাটা হয় ও অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Check Also

রিয়াদে প্রিমিয়ার ফুটবল লীগের ফাইনাল অনুষ্ঠিত

আরিফুল ইসলাম, সৌদি আরব প্রতিনিধি।। রিয়াদের উত্তর হারায় কয়েক হাজার প্রবাসী দর্শকের উপস্থিতিতে ৭তম প্রিমিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x