Sunday , 28 April 2024
শিরোনাম

ইবিতে হল বন্ধের সিদ্ধান্তে ক্ষুব্ধ শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক-রুমি নোমান

ঈদুল আযহা উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে আগামী ২ জুলাই থেকে ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হলেও আবাসিক হল সমূহ আগামী ৩০ জুন থেকে বন্ধের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।রোববার (২৬ জুন) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার মুহা: আতাউর রহমান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ ঘটনায় রাত সাড়ে ৮টায় বিক্ষোভ মিছিল বের করে সাধারণ শিক্ষার্থীরা।

রেজিস্ট্রার কার্যালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২ জুলাই থেকে ১৬ জুলাই বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার কারণে আগামী ৩০ জুন থেকে আবাসিক হল সমূহ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। ঐদিন সকাল ১০টার মধ্যে সকলকে হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। প্রশাসনের এমন সিদ্ধান্তে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

এদিকে রাত সাড়ে আটটায় জিয়া মোড় থেকে বিক্ষোভ মিছিল শুরু করে সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা বিভিন্ন হল ও সড়ক প্রদক্ষিণ করে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা।

এসময় তারা বলেন, প্রশাসনের এমন সিদ্ধান্তে আমরা হতাশ হয়েছি। ক্যাম্পাস ছুটির আগে হল বন্ধ এটা কোনো ভাবেই মেনে নেয়া যায় না। অনেকেরই পরীক্ষা রয়েছে। এমন হঠকারী সিদ্ধান্তকে আমরা ধিক্কার জানাই। এছাড়া সারা বছর হল খোলা রাখার দাবী জানাই।

পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি উপস্থিত হলে শিক্ষার্থীরা তাদের দাবী তুলে ধরেন। পরে সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম বলেন, আমরা শিক্ষার্থীদের দাবীর সাথে একমত। প্রশাসনের সাথে কথা বলে আগামীকাল সকালেই একটি ভালো সিদ্ধান্ত শিক্ষার্থীদের জানানোর চেষ্টা করবো।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের আবাসিক ছাত্রীরা হলের অভ্যন্তরে অবস্থান কর্মসূচী গ্রহণ করে হল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদ জানান।

এ বিষয়ে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী বলেন, এটা তো আমার নিজস্ব সিদ্ধান্ত না। প্রভোস্ট কাউন্সিলে সকলের মতামতের ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Check Also

ময়মনসিংহের তারাকান্দায় সনাতন সেবা সংঘের অভিষেক অনুষ্ঠিত

দিলীপ কুমার দাস নিজস্ব প্রতিবেদক ।   ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বিসকা বাথুয়াদী শ্রী শ্রী রাধাকৃষ্ণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x