Friday , 26 April 2024
শিরোনাম

এমপি বাহারকে নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কুমিল্লা-৬ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারকে নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার এ আদেশ দেয় ইসি। বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী।

এর আগে সোমবার (৬ জুন) বিকেলে কুমিল্লা সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরীর কাছে আ ক ম বাহাউদ্দিনের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে চিঠি দেন কুমিল্লা সিটি নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. মনিরুল হক সাক্কু।

চিঠিতে বাহাউদ্দিনের বিরুদ্ধে নির্বাচনী এলাকায় অবস্থান, দলীয় কার্যালয় ও বিভিন্ন হল ব্যবহার করে মহানগর, আদর্শ সদর উপজেলাসহ বিভিন্ন উপজেলার নেতা-কর্মীদের নিয়ে সভা, প্রচার-প্রচারণা করার অভিযোগ করা হয়। একইসাথে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ ও মাদ্রাসার প্রতিনিধিদের সঙ্গে নির্বাচনী কার্যক্রম চালানোর অভিযোগও আনা হয়।

অভিযোগে আরও বলা হয়, বিভিন্ন এলাকার নেতাকর্মীরা নির্বাচনী এলাকায় এসে মোটরসাইকেল শোডাউনসহ নানা প্রচারণা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হচ্ছে। এ ছাড়া ভোটের দিন যত ঘনিয়ে আসছে, সাধারণ মানুষ ও ভোটারদের মাঝে আতঙ্ক বাড়ছে।

এদিকে নির্বাচন কমিশনের (ইসি) দেয়া চিঠির বিষয়ে জানার জন্য এমপি বাহাউদ্দিনের মোবাইল ফোনে কল করেও পাওয়া যায়নি।

মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু বলেন, আমার অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন যে সিদ্ধান্ত নিয়েছে- এতে আমি নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাচ্ছি। আশা করি শান্তিপূর্ণ ভোটের স্বার্থে নির্বাচন কমিশন ভোটের রেজাল্ট পর্যন্ত এমন কঠোর অবস্থানে থাকবেন।

Check Also

থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে সৌজন্য সাক্ষাত শেখ হাসিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রানী সুথিদা বজ্রসুধা-বিমলা-লক্ষণের সঙ্গে সৌজন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x