Monday , 6 May 2024
শিরোনাম

কাশীনাথপুরে চন্দ্রবিন্দুর উদ্যোগে শিক্ষার্থীদের নিয়ে উদ্দীপনা পুরস্কার প্রতিযোগিতা অনুষ্ঠিত

আব্দুল জব্বার পাবনা ঃ
পাবনা জেলার সাঁথিয়া উপজেলার কাশীনাথপুর চন্দ্রবিন্দু সাহিত্য সাংস্কৃতিক পরিষদের উদ্যোগে এবং ক্রিসেন্ট হাসপাতালের সহযোগিতায় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে চন্দ্রবিন্দু-ক্রিসেন্ট হাসপাতাল উদ্দীপনা পুরস্কার প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গত ৮ নভেম্বর শুরু হওয়া প্রতিযোগিতা আজ ২৮ ডিসেম্বর বুধবার সমাপনী অনুষ্ঠান শহীদ নুরুল হোসেন ডিগ্রি কলেজে অনুষ্ঠিত হয়।

বেলা ১১ টায় পবিত্র কুরআন তেলোয়াতের মধ্যে দিয়ে শুরু হয় এ অনুষ্ঠান। চন্দ্রবিন্দু সাহিত্য পরিষদের সভাপতি জনাব হুমায়ুন কবিরের সভাপতিত্বে এ অনুষ্ঠান শুরু হয়।
চন্দ্রবিন্দু সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক আমাদের সমাচার সমাচার অনলাইন নিউজের সম্পাদক ও শহীদ নুরুল হোসেন ডিগ্রি কলেজ বাংলা বিভাগের অধ্যাপক মাহবুব হোসেনের সঞ্চালনায়। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আইনজীবী এ্যাড.হাফিজুর রহমান, আলমগীর খান, শহীদ নুরুল হোসেন ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ আক্কাস হোসেন। শহীদ নুরুল হোসেন ডিগ্রি কলেজের সাবেক উপাধাক্ষ মো. মেকাইল হোসেন, শহীদ নুরুল হোসেন ডিগ্রি কলেজের অধ্যক্ষ তরিত কুন্ডু,ডা. তোফাজ্জল হোসেন, জাহাঙ্গীর হোসেন, আহসান হাবিব প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কম্পিউটার মনিটর নয়, প্রয়োজন লাইব্রেরি ধুলোপড়া বই এ টপিক্স নিয়ে শুরু হয়৷ বির্তক। কাশিনাথপুর কলেজিয়েট স্কুল পক্ষ দলে ও কাশিনাথপুর ডিজিটাল স্কুল বিপক্ষে দলে বির্তকে অংশ নেয়। দুই দলের পাল্টাপাল্টি বক্তব্য অনুষ্ঠান অনন্য মাত্রা পায়। এক্ষেত্রে কলেজিয়েট স্কুলকে হারিয়ে কাশিনাথপুর ডিজিটাল স্কুল বিজয়ী হয়।

বির্তক প্রতিযোগিতার পরে বিষয় ভিত্তিক বক্তব্য, বই পড়া, কবিতা আবৃত্তি অনুষ্ঠিত হয় ও সকল বিজয়ীদের উপহার প্রদান করা হয়।

এ সময় বক্তারা শিক্ষার্থীদের ভূয়সী প্রশংসার করেন এবং বলেন- শুধু পুঁথিগত শিক্ষা নয় শিক্ষার্থীদের মধ্যে থেকে সৃজনশীলতা, নিষ্ঠা, আস্থা, সাংস্কৃতিক, মনুষ্যত্ব, জাগ্রত করার মাধ্যমে ভালো মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। এত সুন্দর একটি প্রতিযোতা আয়োজন করায় চন্দ্রবিন্দু সাহিত্য পরিষদকে ধন্যবাদ জানান তারা।

উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানে স্পন্সর হলো ক্রিসেন্ট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার এবং কোস্পন্সর রয়েছে আরিফ কসমেটিক, মোল্লা মটরস, জামান হেলথ কেয়ার, আলরাজি হাসপাতাল, ফজলুল বারী একাডেমী।

Check Also

‘সব ক্ষেত্রে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে’

সব ক্ষেত্রে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকা সেনানিবাস এলাকায় সশস্ত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x