Sunday , 28 April 2024
শিরোনাম

কুষ্টিয়ায় কুমারখালীতে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত

কুষ্টিয়া প্রতিনিধি:

বাংলাদেশের ৫১তম স্বাধীনতা দিবস উদযাপন এর অংশ হিসেবে ড. আবু নাসের রাজীব ফাউন্ডেশনের উদ্যোগে কুষ্টিয়ার কুমারখালীতে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

রবিবার (২৭ মার্চ) সন্ধ্যায় কুষ্টিয়ার কুমারখালী রেলস্টেশন সংলগ্ন বঙ্গবন্ধুর ম্যুরাল চত্বরে নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু পরিচালিত আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র “গেরিলা”প্রদর্শন করা হয়।

ক্যালিফোর্নিয়া স্টেট ইউনিভার্সিটির শিক্ষক ড. আবু নাসের রাজীব প্রতিষ্ঠিত ফাউন্ডেশনটি মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ একটি অলাভজনক সেবামূলক প্রতিষ্ঠান। এই ফাউন্ডেশন শিক্ষা, চিকিৎসা, কর্মসংস্থান, সামাজিক উন্নয়ন সহ বিভিন্ন ক্ষেত্রে কাজ করে যাচ্ছে।

চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন কুমারখালী পৌরসভার মেয়র শামছুজ্জামান অরুণ।

ড. আবু নাসের রাজীব ফাউন্ডেশনের পরিচালক আব্দুল্লাহ্ আল মনসুর নোমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন সব্যসাচী লেখক কবি নাট্যকার লিটন আব্বাস।

চলচ্চিত্র প্রদর্শন উদ্বোধনের আগে দেশাত্মবোধক গান পরিবেশন করেন শিক্ষক ও সংগীতশিল্পী জিয়াউর রহমান মানিক।

এসময় আরো উপস্থিত ছিলেন কুমারখালী সরকারি কলেজের শিক্ষক ও ইতিহাস-ঐতিহ্য- সংস্কৃতি পরিষদের সভাপতি কায়সার রেজা পাশা, কবি সৈয়দ আব্দুস সাদিক, বাংলাদেশ মহিলা পরিষদ কুমারখালী শাখার সাধারণ সম্পাদক রওশন আরা বেগম নীলা, লেখক ও ছড়াকার সোহেল আমিন বাবু, কুমারখালী তাঁত বোর্ডের উপ মহা-ব্যবস্থাপক মেহেদী হাসান, কুমারখালী পৌরসভার কাউন্সিলর এস. এম শাহীনুর রহমান ও এস. এম রফিক, মুন্সী মাহমুদুর রহমান মানু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব তুষার আহমেদ রেজা, সাংবাদিক হাসান আলী, সাংবাদিক রওশন জোয়ার্দার, সাংবাদিক কাজী সাইফুল প্রমুখ।

গেরিলা ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন এটিএম শামসুজ্জামান, রাইসুল ইসলাম আসাদ, পীযুষ বন্দ্যোপাধ্যায়, শম্পা রেজা, গাজী রাকায়েত, ফেরদৌস, জয়া আহসান প্রমুখ।

বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ চলচ্চিত্রটি উপভোগ করেন।

Check Also

‘ঢাকার তাপমাত্রা বিবেচনা করে সারা দেশের বিদ্যালয় বন্ধ করা যুক্তিযুক্ত নয়’

ঢাকার বর্তমান তাপমাত্রা বিবেচনা করে সারা দেশের বিদ্যালয়ের সিদ্ধান্ত নেয়ার মানসিকতা পরিহার করার আহ্বান জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x