Saturday , 11 May 2024
শিরোনাম

কয়লা নিয়ে মোংলায় চীনা জাহাজ

রামপাল তাপবিদ্যুৎকেন্দ্রের কয়লা নিয়ে ইন্দোনেশিয়া থেকে আসা চীনা পতাকাবাহী জাহাজ এম ভি জে হ্যায় মোংলা বন্দরের হাড়বাড়ীয়ায় ভিড়বে আজ।

আজ শনিবার ভোর ৫টার দিকে বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়ীয়ার ১১ নম্বর অ্যাংকরেজে ভিড়ার কথা রয়েছে।

তারপর বিদেশি জাহাজটি থেকে খালাসকৃত কয়লা লাইটারেজে করে নেয়া হবে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের জেটিতে।

জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট টগি শিপিং অ্যান্ড লজিস্টিক লিমিটেডের খুলনার সহকারী ব্যবস্থাপক খন্দকার রিয়াজুল হক জানান, ইন্দোনেশিয়া থেকে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ২৬ হাজার ৬২০ মেট্রিক টন জ্বালানি কয়লা নিয়ে গত ২১ মে মোংলা বন্দরের উদ্দেশে ছেড়ে আসে চীনের পতাকাবাহী জাহাজ এম ভি জে হ্যায়।

মোংলা বন্দরের ফেয়ারওয়ে বয়ায় পৌঁছানোর পর (আজ) শনিবার ভোর ৫টার দিকে জাহাজটি বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়ীয়ার ১১ নম্বর অ্যাংকরেজে ভিড়বে। শনিবার সকাল থেকেই জাহাজটি হতে কয়লা খালাসের কাজ শুরু হবে।

তিনি আরও বলেন, রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের জন্য এর আগে ইন্দোনেশিয়া থেকে ১৬ মে বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এমভি বসুন্ধরা ইমপ্রেসে ৩০ হাজার মেট্রিক টন ও ২৯ মে এমভি বসুন্ধরা ম্যাজেস্টি জাহাজে ৩০ হাজার ৫০০ মেট্রিক টন কয়লা এসেছে মোংলা বন্দরে।

Check Also

রাণীশংকৈলে বিষ খেয়ে গলায় ফাঁস দিয়ে যুবকের মৃত্যু। 

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার মীরডাঙ্গীএলাকার একটি আমবাগানে শুক্রবার ১০ মে  কীটনাশক খেয়ে আম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x