Sunday , 5 May 2024
শিরোনাম

খোকসায় মাদকদ্রব্য অপব্যবহার রোধকল্পে কর্মশালা

কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ
আইনের সর্বোচ্চ প্রয়োগ ও জনসচেতনতায় মাদক নির্মূল করা যাবে। পারিবারিক আন্দোলন গড়ে, করোনা যেভাবে মোকাবেলা করেছি, তেমনি দেশ থেকে মাদক নির্মূল করতে পারব ইনশাআল্লাহ। আসুন আমরা মাদককে না বলি, সুন্দর সুস্বাস্থ্য নিয়ে উন্নত দেশ গড়ি। কুষ্টিয়ার খোকসায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধ কল্পে কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান এ কথা বলেন।

সোমবার (২৭ জুন) সকাল ১১ টায় উপজেলা মিলনায়তনে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয় কুষ্টিয়া সহযোগিতায় ও উপজেলা প্রশাসন খোকসার আয়োজনে দিনব্যাপী কর্মশালায় উপজেলা নির্বাহী অফিসার রিপন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও খোকসা উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান ইশরাত জাহান পুনম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সৈয়দ মোঃ আশিকুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার কামরুজ্জামান সোহেল।

উক্ত কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন খোকসা জানিপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র আহসানুল হক শিশির খোকসা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ সাইদুল ইসলাম প্রবীণ প্রমূখ।

দিনব্যাপী কর্মশালায় পাওয়ার প্লান্ট এর মাধ্যমে উপজেলা সহকারী কমিশনার ভূমি ইসহাক আলী মাদকের বিভিন্ন বিষয় তুলে ধরে একটি সচিত্র প্রতিবেদন তুলে ধরেন।

পরে আলোচনা সভায় বক্তারা বলেন, সমন্বিত প্রকল্প হাতে নিয়ে সাধারণ মানুষকে মাদকের কুফল বিষয়ে তুলে ধরে তাদের মাঝে সচেতনতা সৃষ্টি করতে পারলেই সামাজিক ব্যাধি মাদক নির্মূল করা সম্ভব। আর সেজন্যই সমাজের সর্বস্তরের পেশাজীবীদের নিয়ে আপনাদের আজকের এই কর্মশালা।

দিনব্যাপী কর্মশালায় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা সকল জনপ্রতিনিধি পেশাজীবী ছাত্র-শিক্ষক প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক সহ বিভিন্ন স্তরের জনসাধারণ অংশগ্রহণ করেন।

Check Also

ক্লাস শুরু রোববার: মানতে হবে যেসব নির্দেশনা

সারা দেশে রোববার (৫ মে) থেকে মাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ ও মাদ্রাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x