Sunday , 5 May 2024
শিরোনাম

খোকসায় শিক্ষার মানোন্নয়নে অভিভাবক শিক্ষার্থীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ
কুষ্টিয়ার খোকসা উপজেলায় মাধ্যমিক পর্যায়ে শিক্ষার মান উন্নয়নে অভিভাবক শিক্ষার্থীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বেলা এগারোটার সময় উপজেলার খোকসা জানিপুর পাইলট বালিকা বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মেরিনা আফরোজ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রিপন বিশ্বাস। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালমা পারভীন এর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে মতবিনিময় সভায় আগন্ত অভিভাবক শিক্ষার্থী ও শিক্ষকদের উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় শিক্ষার মান কিভাবে উন্নয়ন করে নারী শিক্ষার উন্নয়ন কীা যায় সে বিষয়ে আলোচনা হয়। ত্রিমুখী (শিক্ষক অভিভাবক ও শিক্ষার্থীদের) মেলবন্ধনে মিলনমেলায় পরিণত হয়ে শিক্ষাকে জীবনমুখী করতে সকলকে এগিয়ে আসার আহ্বান করা হয়। আগামী উন্নত বিশ্বের শিক্ষার্থীদের সাথে তাল মিলিয়ে আমাদের শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হওয়ার জন্য সকলকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজমুল হক, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক তমিজ উদদীন ও উপস্থিত অভিভাবক শিক্ষার্থীগণ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা নির্বাহি অফিসার রিপন বিশ্বাস বলেন, নানামুখী সমস্যায় শিক্ষার গুণগতমান না হারিয়ে বরং নিজেদের সক্ষমতা অর্জন করে ছাত্র শিক্ষক ও অভিভাবকদের সমন্বয়ে জীবনমুখী শিক্ষায় শিক্ষিত করে প্রতিটি শিক্ষার্থীকে আগামী ভবিষ্যতের জন্য তৈরি করার প্রত্যয়ে সবাই এগিয়ে আসি।

তিনি আরো বলেন, নারীকে যদি সুশিক্ষিত না করা যায় তাহলে কখনই আমাদের সমাজকে এগিয়ে আসবে না। অতএব নারী শিক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে।

সকাল ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত এই মতবিনিময় সভায় বিদ্যালয়ের অষ্টম ও নবম শ্রেণীর শিক্ষার্থী অভিভাবক ও বিদ্যালয়ের সকল শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

Check Also

ক্লাস শুরু রোববার: মানতে হবে যেসব নির্দেশনা

সারা দেশে রোববার (৫ মে) থেকে মাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ ও মাদ্রাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x