Saturday , 27 April 2024
শিরোনাম

চটকদার বিজ্ঞাপনেই প্রবাসী নারী খোয়ালেন ২০ লাখ টাকা!

স্বামী-স্ত্রীকে বস করা, পাওনা টাকা আদায় করে দেওয়া থেকে শুরু করে সব সমস্যার সমাধান করার আধ্যাত্মিক বিজ্ঞাপন প্রচার করত ইউটিউব, ফেসবুক ও বিভিন্ন টিভি চ্যানেলে। আর —এমন চটকদার একটি বিজ্ঞাপন দেখে ফোন করে ২০ লাখ টাকা খোয়ালেন প্রবাসী এক নারী।

বুধবার (৩১ আগস্ট) রাতে রাজধানীর দক্ষিণখান শিয়ালডাঙ্গা ও কাওলা এলাকায় অভিযান চালিয়ে এমন প্রতারক চক্রের দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত (সিআইডি) বিভাগের সিরিয়াস ক্রাইম ইউনিট।

বৃহস্পতিবার সন্ধ্যায় সিআইডির সিরিয়াস ক্রাইম ইউনিটের বিশেষ পুলিশ সুপার (এসএসপি) নজরুল ইসমাল গণমাধ্যমকে এ তথ্য জানান।

গ্রেপ্তার দুই আসামি হলেন: নেছার উল্ল্যাহ ও আমান উল্ল্যাহ।

এসএসপি নজরুল ইসলাম বলেন, প্রতারক চক্রের বিরুদ্ধে রাজধানীর ভাটারা থানায় একটি মামলা হয়। পরে ওই মামলার তদন্ত করতে গিয়ে এসব তথ্য বেরিয়ে আসে। তারা বিভিন্ন সময় এমন চটকদার বিজ্ঞাপন দিয়ে সাধারণ মানুষজনকে প্রলুব্ধ করত। এরপর ধাপে ধাপে টাকা নিতো চক্রটি।

ভুক্তভোগীর বরাত দিয়ে সিআইডি কর্মকর্তা বলেন, সব সমস্যার সমাধান! এমন বিজ্ঞাপনে দেওয়া মোবাইল ফোন নম্বরে জর্ডান প্রবাসী নারী ফোন দিয়ে জানতে চান তার পাওনা টাকা আদায় করে দিতে পারবে কিনা? কথিত জ্বিনের বাদশা প্রতারক চক্রের সদস্যরা সমস্যা সমাধান করতে পারবে বলে বিভিন্ন কৌশলে তার কাছ থেকে ২০ লাখ টাকা হাতিয়ে নেয়।

গ্রেপ্তার চক্রের সদস্যরা আরও অসংখ্য লোকজনের কাছ থেকে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করেছে। এছাড়া এই চক্রের অন্যান্য সদস্যদের তথ্য ও গ্রেপ্তারের কার্যক্রম অব্যাহত রয়েছে।

Check Also

বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান শেখ হাসিনা প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ থাইল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাই-টেক পার্কে বিনিয়োগের পাশাপাশি বাংলাদেশের হাসপাতাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x