Monday , 6 May 2024
শিরোনাম

চট্রগ্রামের সাতকানিয়ায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার মাথা গোঁজার ঠাঁই পেল গৃহহীন ও ভূমিহীন ২৮ পরিবার

সাতকানিয়া প্রতিনিধি ,মোহাম্মদ হোছাইন: সাতকানিয়ায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ২৮ ভূমিহীন ও গৃহহীন পরিবার মাথা গোঁজার ঠাঁই পেয়েছেন। আজ মঙ্গলবার সকাল ১১টায় গণভবন থেকে ভার্চুয়ালি ঘর হস্তান্তর কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পর আনুষ্ঠানিকভাবে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে সরকারি অর্থায়নে নির্মিত ঘর ও জমির দলিল বুঝিয়ে দিয়েছেন উপজেলা প্রশাসন।
আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে ঈদ উপহার হিসেবে উপজেলা পরিষদ হল রুমে গৃহহীন ও ভূমিহীন পরিবারের সদস্যদের হাতে জমির দলিল ও নতুন ঘরের চাবি তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা।
এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা জানান, তৃতীয় পর্যায়ে ৪৮টি ঘরের মধ্যে ২৮টি ঘর ও দলিল উপকারভোগীদের আজ বুঝিয়ে দেওয়া হচ্ছে। বাকি ২০ ঘরের কাজ শেষ হওয়ার পর উপকারভোগীদের বুঝিয়ে দেওয়া হবে। তিনি বলেন, ২ শতাংশ জায়গায় নির্মিত প্রতিটি ঘরে দুটি কক্ষ রয়েছে, সঙ্গে রয়েছে রান্নাঘর, সুপেয় পানি ও শৌচাগারের ব্যবস্থা।
ঘরের চারপাশে খোলা জায়গা রয়েছে। থাকছে বিদ্যুৎ সুবিধাও।

ঘরের সামনে খালি জায়গায় উপকারভোগীরা শাকসবজির আবাদ ও ছোট দোকান দিয়ে স্বাবলম্বী হওয়ার সুযোগ রয়েছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজীব কান্তি রুদ্রের সঞ্চালনায় অনুষ্ঠানে সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোতালেব সিআইপি বলেন, বঙ্গবন্ধু কন্যা ও জননেত্রী শেখ হাসিনা দেশের গৃহহীন প্রতিটি মানুষকে নিজ জমি ও নিজ ঘরে থাকার জন্য ঈদের আগে উপহার হিসেবে যে ঘর দিয়েছেন তা প্রশংসনীয় উদ্যোগ। এদের মধ্যে অনেকেই ছিল দীর্ঘদিন ধরে অবহেলিত। আগামীতে যাতে দেশের কোন মানুষ কষ্টে না থাকে সে জন্য প্রধানমন্ত্রী সব সময় সতর্ক রয়েছেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আনজুমান আরা বেগম, ভাইস চেয়ারম্যান সালাহউদ্দিন হাসান চৌধুরী, সাতকানিয়া পৌরসভার মেয়র মো.জোবায়ের, থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সুজন কুমার দে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. কামরুল হোসাইন প্রমুখ।
উল্লেখ্য, সাতকানিয়ার এওচিয়া ইউনিয়ন মৌজায় মোট ৪৮টি ঘর নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে ২৮ টি ঘর প্রধানমন্ত্রী ঈদ উপহার হিসেবে প্রদান করেছেন গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে।

Check Also

‘সব ক্ষেত্রে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে’

সব ক্ষেত্রে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকা সেনানিবাস এলাকায় সশস্ত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x