Thursday , 9 May 2024
শিরোনাম

জনগণের ক্ষমতা জনগণের হাতে ফিরিয়ে দিয়েছে আওয়ামী লীগ

আওয়ামী লীগ সরকারে এসেই জনগণের ক্ষমতা জনগণের হাতে ফিরিয়ে দিয়েছে। মানুষ এখন পুলিশকে বন্ধু হিসেবে দেখে। তাই সাধারণ মানুষকে আপনজন হিসেবে বিবেচনা করে দায়িত্ব পালন করেতে পুলিশকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকালে পুলিশ সপ্তাহ উপলক্ষে নিজ কার্যালয়ে বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের উদ্দেশ্যে দেয়া বক্তব্যে তিনি এ নির্দেশ দেন। অনুষ্ঠানে দেয়া বক্তব্যে নিকট অতীতে হওয়া বিভিন্ন সহিংসতায় হওয়া মামলাগুলো তদন্ত দ্রুত এগিয়ে নেয়ার তাগিদ দেন প্রধানমন্ত্রী। প্রয়োজনীয়তা তুরে ধরেন এসব বিচার দ্রুত শেষ করার।

পুলিশকে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে অনুষ্ঠানে পুলিশের বদলে যাওয়া ভাবমূর্তির কথাও তুলে ধরেন প্রধানমন্ত্রী। আওয়ামী লীগ সরকারই দেশে গণতান্ত্রিক ধারাবাহিকতা দিয়েছে বলেও জানান সরকার প্রধান। এছাড়া ফিলিস্তিন পরিস্থিতিরও আবারো নিন্দা জানান প্রধানমন্ত্রী।

 

প্রধানমন্ত্রী বলেন, আগামীতে যেন কেউ পুলিশের ওপর আক্রমণ না করতে পারে এবং রাজনীতির নামে আইন নিজের হাতে তুলে মানুষের জান মালের ক্ষতি করতে না পারে, সে বিষয়ে পুলিশকে অবিচল থাকতে হবে।

 

সরকার প্রধান জানান, প্রযুক্তির উৎকর্ষতার সঙ্গে সঙ্গে অপরাধের ধরন পাল্টাচ্ছে, সেগুলো যথাযথভাবে মোকাবেলা করতে পুলিশ বাহিনী যেন প্রস্তুত থাকে সেজন্য সরকার যত্নবান।

Check Also

নির্বাচনে দায়িত্ব পালন করতে গিয়ে ঈশ্বরগঞ্জের ইউএনও আরিফুল ইসলাম প্রিন্স সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত

নিজস্ব প্রতিবেদক । ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) আরিফুল ইসলাম প্রিন্স নির্বাচনী দায়িত্ব পালন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x