Monday , 6 May 2024
শিরোনাম

জাবিতে উপাচার্য প্যানেল নির্বাচন ১২ আগস্ট

জাবি প্রতিনিধি-আসিবুল ইসলাম

আগামী ১২ আগস্ট (শুক্রবার) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য নিয়োগের জন্য তিন সদস্যের উপাচার্য প্যানেল নির্বাচন অনুষ্ঠিত হবে।

২৭ জুলাই (বুধবার) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও রহিমা কানিজ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। রহিমা কানিজ বলেন, শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক মৌখিকভাবে নির্দেশ পেয়ে তিন সদস্যের প্যানেল নির্বাচন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১২ আগস্ট বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে বিশেষ সিনেট সভায় এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ১১(১) ধারা অনুযায়ী আগামী ১২ আগস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্যানেল নির্বাচন অনুষ্ঠিত হবে৷’ নির্বাচন সংক্রান্ত সংবিধি অনুযায়ী সিনেটের সচিব তথা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নুরুল আলম বলেন, ‘উপাচার্য নির্বাচনের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের মৌখিক নির্দেশনা আছে। আর আমারও আগ্রহ ছিলো নির্বাচন দেবার। সিনেট ৩ সদস্যের উপাচার্যের প্যানেল নির্বাচন করে রাষ্ট্রপতির (বিশ্ববিদ্যালয়ের আচার্য) কাছে পাঠাবে। রাষ্ট্রপতি তাদের মধ্য থেকে একজনকে উপাচার্য হিসেবে নিয়োগ দেবেন।’

প্রসঙ্গত, বর্তমানে সাময়িক ভিত্তিতে উপাচার্যের দায়িত্ব পালন করছেন অধ্যাপক নুরুল আলম। চলতি বছরের ১৭ এপ্রিল তাকে সাময়িক নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

Check Also

টিভিএন২৪ টিভির সিনিয়র সাংবাদিক ও বিশেষ প্রতিনিধি শামীম আহমদ আমেরিকা থেকে কাতার আগমন উপলক্ষে মত বিনিময়ের আয়োজন করেছে বঙ্গবন্ধু পরিষদ কাতার কেন্দ্রীয় কমিটি৷

টিভিএন ২৪ টিভি কাতার প্রতিনিধি ই এম আকাশের পরিচালনায় অনুষ্ঠানের সভাপতি করেন বঙ্গবন্ধু পরিষদ কাতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x