Thursday , 9 May 2024
শিরোনাম

জাবিতে পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই এসোসিয়েশনের ওয়েবসাইট উদ্বোধন

জাবি প্রতিনিধি-আসিবুল ইসলাম রিফাত:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাব) পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই এসোসিয়েশনের পূর্ণাঙ্গ ওয়েবসাইট (judsaa.org) এর উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন।

সভাটি শুক্রবার (১৪ অক্টোবর) অনলাইনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এর সাবেক উপাচার্য অধ্যাপক ড. কাজী সালেহ আহমেদ। অ্যালামনাই এসোসিয়েশনের গণমাধ্যম ও জনসংযোগ সম্পাদক ও ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-এর সহকারী পরিচালক (জনসংযোগ) মো. ওয়াহিদুজ্জামানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অধ্যাপক ড. কাজী সালেহ আহমেদ বলেন, এই ওয়েবসাইটের মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই এসোসিয়েশন সারা বিশ্বের সাথে যোগসূত্র স্থাপন করবে। তিনি এসোসিয়েশনের নেওয়া বিভিন্ন পদক্ষেপের ভুয়সী প্রশংসা করেন এবং প্রত্যাশা করে বলেন, এই এসোসিয়েশন তাদের প্রতিশ্রুতি রক্ষা করবে এবং বলিষ্ঠভাবে সামনের দিকে এগিয়ে যাবে, যে পথের কোনদিন শেষ হবে না। সামনের দিনে নতুন নতুন উপাদান যুক্ত করার মাধ্যমে এর অগ্রযাত্রা অব্যাহত রাখার আহ্বানও জানান তিনি। পরে তিনি ওয়েবসাইটের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

বাংলাদেশ ব্যাংকের পরিচালক (সিআইবি) ও এসোসিয়েশনের সভাপতি মো. আনিছুর রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রথম ব্যাচের জৈষ্ঠ অ্যালামনাই ও এসোসিয়েশনের সাবেক সভাপতি মো. নুরুজ্জামান; জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক স্বপন কুমার ধর ও অধ্যাপক আলী আহমেদ হাওলাদার; বেগম ইসরাত জাহান তসলিম, অতিরিক্ত সচিব, পরিকল্পনা কমিশন; মেজবাহুল হক, পরিচালক (পিএসডি), বাংলাদেশ ব্যাংক; আবুল হোসেন, ব্যবস্থাপনা পরিচালক, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ; সৈয়দা ফারহানা কাউনাইন, যুগ্ম সচিব, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়; অধ্যাপক ড. রুমানা রইছ, শিক্ষার্থী উপদেষ্টা, পরিসংখ্যান বিভাগ, জাবি প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সাতক্ষীরা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক ও সংগঠনের সাধারণ সম্পাদক কাজী আরিফুর রহমান।এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ্ আল মাসুদ রানার সঞ্চালনায় অনুষ্ঠানে ওয়েবসাইটের উপর পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আব্দুল মজিদ ও সহকারী অর্থ সম্পাদক অরূপ কুমার কুণ্ডু।

পৃথিবীর নানা প্রান্তে ছড়িয়ে থাকা জাবির পরিসংখ্যান বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা যাতে এক ছাতার তলে আসতে পারে এবং সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে সেতু বন্ধনের মাধ্যমে খুব সহজেই পারস্পরিক সহযোগিতার হাত বাড়িয়ে দিতে পারে সেই লক্ষেই এই ওয়েবসাইট চালু করা হয়।

Check Also

নিজের নামে প্রকল্পের নামকরণে প্রধানমন্ত্রীর ‘না

ভবিষ্যতে নিজের নামে কোনো প্রকল্পের নামকরণ না করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে সরকারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x