Saturday , 11 May 2024
শিরোনাম

ট্রাম্প আর কখনো প্রেসিডেন্ট হতে পারবেন না: মাইক পেন্স

সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স আনুষ্ঠানিকভাবে তার প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারাভিযান শুরু করেছেন। গতকাল বুধবার তিনি ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করার আনুষ্ঠানিক ঘোষণা দেন। তিনি বলেন, বিভিন্ন সময়ে বিভিন্ন নেতার প্রয়োজন হয়।

আইওয়া থেকে নির্বাচনী প্রচারাভিযান শুরু করেছেন পেন্স এবং সেখানে এক অনুষ্ঠানে তিনি বলেন, ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলার যে ঘটনা ঘটেছে তাতে তিনি ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ভিন্নমত পোষণ করেছিলেন এবং এখনও তিনি ভিন্ন দৃষ্টিভঙ্গি পোষণ করেন।

মাইক পেন্স তার বক্তৃতায় বলেন, ‘আমি জানি আমরা আবার আমাদের দেশকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে পারি। আমাদের জাতিকে আমরা রক্ষা করতে পারি এবং আমাদের সীমান্ত নিরাপদ করতে পারি। আমরা আমাদের অর্থনীতিকে পুনরুজ্জীবিত করতে পারি। আমরা আমাদের জাতিকে একটি ভারসাম্যপূর্ণ বাজেটের পথে নিয়ে যেতে পারি। কিন্তু এজন্য নতুন নেতৃত্ব প্রয়োজন।’

মাইক পেন্সের স্ত্রী সাবেক সেকেন্ড লেডি কারেন পেন্স তাকে ভোটারদের কাছে প্রার্থী হিসেবে পরিচয় করিয়ে দেন। অনেকদিন ধরে নির্বাচনে মনোনয়ন পাওয়ার দৌড়ে মাইক পেন্সের অংশ নেওয়ার বিষয়ে জল্পনা ছিল। এসব জল্পনার অবসান ঘটিয়ে তিনি শেষ পর্যন্ত প্রার্থিতার আনুষ্ঠানিক ঘোষণা দিলেন।

Check Also

ঘরে ঢুকে বিমানবাহিনীর কর্মকর্তাকে গুলি করে মারল যুক্তরাষ্ট্রের পুলিশ

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের বিমানবাহিনীর সিনিয়র কর্মকর্তাকে তার নিজের অ্যাপার্টমেন্টে ঢুকে পুলিশ গুলি করে হত্যা করেছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x