Saturday , 27 April 2024
শিরোনাম

ঢাকায় ব্রুনাই হালাল ফুডের আউটলেট উদ্বোধন

রাজধানী ঢাকায় ব্রুনাই হালাল ফুডের পণ্যসামগ্রী বিক্রির জন্য আউটলেট উদ্বোধন করা হয়েছে। রবিবার রাজধানীর গুলশানের ইউনিমার্ট লবিতে অনুষ্ঠিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে আউটলেটটির উদ্বোধন করেন ব্রুনাই দারুসসালাম সরকারের অর্থমন্ত্রী দাতো সেরি সেটিয়া ড. আওয়াং হাজি মোহাম্মদ আমিন লিউ আবদুল্লাহ এবং দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী দাতো সেরি পাদুকা আওয়াং হাজি আহমাদদিন বিন হাজি আবদুল রহমান।

পণ্য উন্মোচনের পূর্বে, ব্রুনেই হালাল ফুডস ব্র্যান্ডের স্বত্বাধিকারী, ঘানিম ইন্টারন্যাশনাল করপোরেশন (ব্রুনাই) এবং জেডইএস ট্রেডিং (বাংলাদেশ) এর মধ্যে একটি এমওইউ স্বাক্ষরিত হয় যাতে দুটি কম্পানির মধ্যে সহযোগিতা জোরদার করা যায় এবং আরও প্রক্রিয়াকরণের জন্য বাংলাদেশ থেকে কাঁচামাল আমদানিসহ বিভিন্ন ব্যবসার সুযোগ অন্বেষণ করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, ব্রুনাই দারুসসালামের অর্থনীতি, বাণিজ্য ও শিল্পবিষয়কসচিব ইয়াং মুলিয়া ডা. হাজাহ মে ফায়েজা বিনতি হাজি আহমদ আরিফিন, দেশটির পররাষ্ট্রসচিব পেঙ্গিরান নরহাশিমাহ বিনতি পেঙ্গিরান মোহাম্মদ হাসান, ব্রুনাই দারুসসালাম হালাল ফুড কম্পানি ঘানিম ইন্টারন্যাশনাল করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. নুর রহমান, ফেডারেশন অব বাংলাদেশ, চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. জসিম উদ্দিন, ভোরের পাতা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারপারসন, এফবিসিসিআই পরিচালক ড. কাজী এরতাজা হাসান, সিআইপি, বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসানসহ আরো অনেকে।

ব্রুনাই হালাল ফুডের আউটলেট উদ্বোধন করার পূর্বে বাংলাদেশের ব্যবসায়ী সম্প্রদায়ের শীর্ষ সংগঠন এফবিসিসিআই আয়োজিত একটি ব্যাবসায়িক বৈঠকে ব্রুনাই ও বাংলাদেশের মন্ত্রী এবং বিশিষ্ট অতিথিদের উপস্থিতিতে ব্যাবসায়িক সম্পর্কের আরও সম্প্রসারণের লক্ষ্যে জেডইএস ট্রেডিং এবং ঘানিম ইন্টারন্যাশনাল করপোরেশনের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। দাতো আমিন ও দাতো আহমাদদিন ঢাকার গুলশান-২ এ ব্রুনাই হালাল ফুডস ফ্ল্যাগশিপ আউটলেট স্টোরের উদ্বোধন করেন।

এমওইউ অনুষ্ঠানের সময় ঘানিম ইন্টারন্যাশনাল করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. নুর রহমান বলেন, ২০১৯ সালের এপ্রিল মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্রুনাইতে রাষ্ট্রীয় সফরের সময় আমরা বাংলঅদেশ ও ব্রুনাইয়ের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের উপলব্ধিতে সমর্থন করার সুযোগ পেয়েছি। বাংলাদেশের পণ্য ব্রুনাইয়ে রপ্তানি করার সুযোগ রয়েছে।

রবিবার ব্রুনাই দারুসসালামের রাষ্ট্রপ্রধান সুলতান হাজি হাসানাল বলকিয়াহ মুইজ্জাদ্দীন ওয়াদ্দৌলাহ সুলতান বাংলাদেশ সফর হিসাবে অবস্থান করছেন। আমরা তিন বছর আগে শুরু হওয়া আকাঙ্ক্ষাকে বাস্তবায়িত করতে পেরে আনন্দিত। আমরা এই উদ্যোগটিকে একটি দুর্দান্ত অংশীদারের সাথে সিমেন্ট করছি, যার নেতৃত্বে ড. কাজী এরতাজা হাসান, সিআইপি, এফবিসিসিআই-এর পরিচালক, বাংলাদেশের একজন স্বনামধন্য এবং সম্মানিত শিল্পনেতা যিনি গভীর আগ্রহ এবং কাজ করার উদ্যোগ নিয়েছেন। আমরা জেডইএস ট্রেডিং কম্পানির অধীনে ব্রুনাই হালাল ফুড পণ্য বিতরণ করতে।

এ ছাড়াও ভোক্তাদের কাছে ব্রুনাইয়ের পণ্য সহজে বহনযোগ্য নিশ্চিত করতে ঢাকার কেন্দ্রস্থলে গুলশান এভিনিউতে অবস্থিত বাংলাদেশে একটি ব্রুনাই হালাল ফুডস ফ্ল্যাগশিপ স্টোর স্থাপনের উদ্যোগ নিয়েছে। দ্বিপাক্ষিক বাণিজ্যের সুযোগ অন্বেষণের জন্য আজ সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে, আমরা বাংলাদেশের সাথে ব্রুনাই দারুসসালামের সম্পর্ককে আরও গভীর করতে অবদান রাখতে এবং একে অপরের জাতীয় আকাঙ্ক্ষা অর্জনে আমাদের দেশগুলোর মধ্যে বৃহত্তর উন্নয়নের জন্য একটি ভালো ভিত্তি হিসাবে কাজ করার আশা করছি।

ভোরের পাতা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারপারসন ড. কাজী এরতাজা হাসান, সিআইপি সমঝোতা স্মারক অনুষ্ঠানে বলেন, আমরা বাংলাদেশে ব্রুনিয়ান খাদ্যপণ্য বিতরণের জন্য ঘানিম ইন্টারন্যাশনাল করপোরেশনের সাথে কাজ করতে সত্যিই উচ্ছ্বসিত। কারণ আমরা বিশ্বাস করি যে খাদ্যের চাহিদা বেশি। মানসম্পন্ন স্বাস্থ্যকর হালাল খাদ্য পণ্য অর্থনীতির প্রবৃদ্ধির সাথে সামঞ্জস্য রেখে বাড়ছে। আমরা একটি দৃঢ় দৃষ্টিভঙ্গি, হালাল সার্টিফিকেশন প্রক্রিয়ার সাথে ব্রুনাই হালাল ফুডস পণ্যে পরিণত হয়েছি, আজ আমরা বাংলাদেশের বাজারে ৩৫টিরও বেশি সুপার শপে ইউনিমার্ট, স্বপ্ন এবং আগোরা আউটলেটে ছয়টি পণ্য লঞ্চ করছি এবং আমরা আশা করি যে আমরা কাজ করার সাথে সাথে আগামী মাসে পণ্যগুলো সংখ্যায় বৃদ্ধি পাবে বিতরণ বাড়াতে। আমরা আশা করি ব্রুনাইতে কাঁচামাল সরবরাহের বিষয়েও কাজ করতে পারব।

Check Also

গোপালপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মরিয়ম আক্তার মুক্তা আর নেই!!!

রিপোর্ট : প্রমিত পাল, সিটি রিপোর্টার গোপালপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান, বর্তমান মহিলা ভাইস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x