Saturday , 27 April 2024
শিরোনাম

নওগাঁয় হাতির পিঠে চরে আসলেন বর, আনন্দঘন পরিবেশে হলো বিবাহ

মোঃ সুইট হোসেন নওগাঁ জেলা প্রতিনিধিঃ
এক সময় রাজা ও বাদশারা হাতির পিঠে চরে বিয়ে করতে কনের বাড়ি যেতেন। সেটাও ছিলো আরো অনেক আগের কথা। শুক্রবার ১৪ অক্টোবর নওগাঁর যুবক মোঃ রাসেল তার দাদার ইচ্ছা পূরণ করতে বর সেজে ‘হাতির পিঠে চরে’ বিয়ের আসর ‘কণের’ বাড়িতে উপস্থিত হয়েছেন। দীর্ঘ প্রায় ৫ কিঃ মিঃ হাতির পিঠে চরে পৌছান কনের বাড়ি এরপর বিবাহ সম্পূর্ণ করে নতুন বউ সহ নিজ বাড়িতে ফিরেন বর রাসেল। নওগাঁর ধামইরহাট উপজেলা সদরের বাসিন্দা মোঃ নজরুল ইসলাম এর ছেলে রাসেল তার দাদার খুব প্রিয় নাতি। তাই দাদার শেষ ইচ্ছা পূরণের জন্যই শুক্রবার একই উপজেলার বেলঘড়িয়া গ্রামে বিয়ের আসরে ‘কনের’ বাড়িতে হাতির পিঠে চরে উপস্থিত হন তিনি।

বর রাসেল এর জন্ম ধামইরহাট উপজেলার শিববাটি গ্রামে হলেও তিনি ও তার পরিবার বর্তমানে উপজেলা সদরে বসবাস করায় উপজেলা সদর থেকেই তিনি বর সেজে বিয়ে করতে যান। বর রাসেল এর পরিবারের সদস্যরা জানান, রাসেল তার দাদার খুব প্রিয় নাতি। তার ছোট বেলায় দাদা রাজকীয় বিয়ের অছিয়ত করেছিলেন। সেই ইচ্ছা পূরণ করতে রাসেলের রাজকীয় বিয়ের এ আয়োজন করা হয়।

এই বিয়ে উপলক্ষে বর-কনের বাড়িতে এক সপ্তাহ ধরে চলছিল প্রস্তুতি। তার স্বজনরা জানান, বিয়ের জন্য ৫০ হাজার টাকায় হাতিটি ভাড়া করে আনা হয়েছে। হাতির পিঠে চড়ে কনের বাড়িতে বর উপস্থিত হওয়ায় বিয়ে বাড়িতে তৈরি হয়েছে এক ভিন্ন আনন্দঘন পরিবেশ যা এলাকার লোকজনের মাঝে আলোচিত হয়েছে।

Check Also

লোকসভা নির্বাচন: ৬১ শতাংশ ভোট পড়েছে দ্বিতীয় ধাপে

ভারতে ১৮তম লোকসভা নির্বাচন চলছে। আজ শুক্রবার ছিল দেশটির দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ। ১৩টি রাজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x