Sunday , 28 April 2024
শিরোনাম

নাগরিকের সাংবিধানিক অধিকার নিশ্চিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বান্দরবানে মানববন্ধন

মুহাম্মদ আলী,স্টাফ রিপোর্টার:
সবক্ষেত্রে পার্বত্য এলাকার সব নাগরিকের সাংবিধানিক অধিকার নিশ্চিতে বান্দরবানে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

১৭জানুয়ারি মঙ্গলবার সকালে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বান্দরবান জেলার আয়োজনে বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।মানববন্ধনে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেণী-পেশার জনসাধারণ অংশ নেয়।
মানববন্ধনে বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান কাজী মো. মজিবর রহমান বলেন, পার্বত্য চট্টগ্রামে নির্বিচারে গুম, খুন, অপহরণ ও চাঁদাবাজি বন্ধ করতে হবে।
পার্বত্যবাসীর নিরাপত্তা নিশ্চিত করে এবং সব সম্প্রদায়ের মধ্যে শিক্ষা, স্বাস্থ্য, ভূমির সম-অধিকার ও মানবাধিকার নিশ্চিত করা এখন সময়ের দাবি।

তিনি আরও বলেন, মানবাধিকার রক্ষায় এবং স্থায়ী শান্তি প্রতিষ্টা না হওয়া পর্যন্ত পার্বত্য জেলাতে প্রত্যাহারকৃত সেনাক্যাম্পগুলো পুন:স্থাপনসহ র‌্যাব, পুলিশ ও বিজিবির কার্যক্রম জোরদার করতে হবে।

এসময় তিনি পার্বত্য এলাকার সন্ত্রাসীদের নির্মূলে আরও জোরদার অভিযান এবং সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্ত শাস্তি দিয়ে পার্বত্য এলাকার শান্তি নিশ্চিত করতে প্রশাসনের কাছে জোর দাবি জানান।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বান্দরবান জেলা শাখার সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিনের সভাপতিত্বে মানববন্ধনে এসময় বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান কাজী মো. মজিবর রহমান। মানববন্ধনে এসময় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বান্দরবান জেলা শাখার সহ-সভাপতি মাওলানা আবুল কালাম আজাদ, সহ-সভাপতি আবদুল আলীম, সহ-সাধারণ সম্পাদক মো. শাহজালাল (জালাল), সহ-সাংগঠনিক সম্পাদক মো. কামাল হোসেনসহ সংগঠনের নেতাকর্মী এবং শতাধিক নারী ও পুরুষ উপস্থিত ছিলেন।
মানববন্ধন শেষে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নেতাকর্মীরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে ৯ দফা দাবি দিয়ে একটি স্মারকলিপি দেন।

Check Also

ময়মনসিংহের তারাকান্দায় সনাতন সেবা সংঘের অভিষেক অনুষ্ঠিত

দিলীপ কুমার দাস নিজস্ব প্রতিবেদক ।   ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বিসকা বাথুয়াদী শ্রী শ্রী রাধাকৃষ্ণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x