Thursday , 9 May 2024
শিরোনাম

নিউজিল্যান্ডের স্কোয়াড ঘোষণা, বাংলাদেশে পাঠাচ্ছে দ্বিতীয় সারির দল

দীর্ঘ ১০ বছর পর বাংলাদেশ আসছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। আসন্ন এই সফরের জন্য দল ঘোষণা করেছে কিউরা। ঘোষিত স্কোয়াডে নেই নিয়মিত অনেক তারকারা। চোটের কারণে অনেকদিন ধরেই দলে নেই নিউজিল্যান্ডে নিয়মিত ওয়ানডে অধিনায়ক কেইন উইলিয়ামসন। তার বদলে দলকে সামলানো টম ল্যাথামও বাংলাদেশ সফরে আসবেন না। ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দিবেন এখন পর্যন্ত এক ম্যাচেও নিউজিল্যান্ডকে নেতৃত্ব না দেয়া গতিময় পেসার লকি ফার্গুসেন।

শনিবার বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ব্ল্যাক ক্যাপসরা।

চোটে থাকায় উইলিয়ামসন নেই অনেকদিন ধরে। তিনি হাঁটুর চোট কাটিয়ে ফেরার লড়াইয়ে আছেন। অক্টোবরে বিশ্বকাপের ব্যস্ততা সামনে রেখে বিশ্রাম দেয়া হয়েছে ল্যাথাম, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, ড্যারেল মিচেল, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার ও টিম সাউদিকে। অর্থাৎ একদম দ্বিতীয় সারির দল নিয়ে বাংলাদেশে আসবে কিউইরা।

এই সিরিজে দলের সঙ্গে আসবেন প্রধান কোচ গ্যারি স্টেডও। তবে ফার্গুসেনকে কেন দায়িত্ব দেয়া হয়েছে সেই কারণ ব্যাখ্যা করেছেন তিনি, ‘লকি আমাদের অভিজ্ঞ বোলার। তার জন্য সুযোগ এসেছে নেতৃত্ব দেয়ার। কেবল বোলিং গ্রুপ না, গোটা দলকে নেতৃত্ব দিতে পারবে সে।’

আগামী ১৭ সেপ্টেম্বর বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড দল। ২১ সেপ্টেম্বর মিরপুরে শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ওয়ানডে সিরিজ। ২৩ ও ২৬ সেপ্টেম্বর বাকি দুই ম্যাচও হবে মিরপুরে।

বাংলাদেশ সিরিজের জন্য নিউজিল্যান্ড দল-

লকি ফার্গুসেন (অধিনায়ক), ফিন অ্যালেন, টম ব্ল্যান্ডেল, ট্রেন্ট বোল্ট, চাঁদ বোউস, ডেন ক্লেবার, ডিন ফক্সক্রফট, কাইল জেমিসন, কোল ম্যাককনহি, অ্যাডাম মিলনে, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, ইশ সোধি, ব্লেয়ার টিকনার, উইল ইয়ং।

Check Also

বিরক্ত হয়ে আবারও ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা হিসেবে সাকিব আল হাসানের নাম বললে খুব একটা ভুল হয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x