Saturday , 4 May 2024
শিরোনাম

পার্থের ঘনিষ্ঠ অর্পিতাকে গ্রেপ্তার করেছে ইডি

শিক্ষক নিয়োগ কেলেঙ্কারির অভিযোগে পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী (সাবেক শিক্ষামন্ত্রী) পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তারের পর তার ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেপ্তার করেছে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ইডি।

শনিবার আনন্দবাজারের এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

এর আগে শুক্রবার দক্ষিণ কলকাতার অর্পিতার একটি অভিজাত আবাসনের ফ্ল্যাট থেকে ২১ কোটি ২০ লাখ রুপি উদ্ধার করা হয়। পার্থ ঘনিষ্ঠ অর্পিতার বাড়ি থেকে নগদ ছাড়াও ৭৯ লাখ টাকার সোনার গয়না ও ৫৪ লাখ রুপি মুল্যের বৈদেশিক মুদ্রা এবং ২০টি মোবাইল ফোনও উদ্ধার হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে সাতটা থেকে শিল্পমন্ত্রীপার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে অভিযান চালায় ইডি। সেই সময় থেকে শনিবার সকাল ১০টা পর্যন্ত টানা প্রায় ২৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। এর পরই গ্রেপ্তার করা হয় পার্থকে। প্রায় এই সময়ই আটক করা হয় অর্পিতাকে।

অর্পিতা মন্ত্রীর ‘ঘনিষ্ঠ’ বলে দাবি করেছে ইডি। কী ভাবে পার্থর সঙ্গে আলাপ হয় অর্পিতার? ইডির দাবি, এক প্রোমোটারের মাধ্যমে সাত বছর আগে পার্থর সঙ্গে আলাপ হয় অর্পিতার। এর পর থেকেই দু’জনের মধ্যে ঘনিষ্ঠতা বাড়ে।

এছাড়া ইডি সূত্র জানিয়েছে, ইডির জিজ্ঞাসাবাদে পার্থর সঙ্গে তার পারিবারিক সম্পর্ক রয়েছে বলেও দাবি করেছেন অর্পিতা।

শুক্রবার রাত ৮টায় ইডির টুইটার হ্যান্ডেল থেকে একটি টুইটে বলা হয়, ‘পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন এবং পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে বেশ কয়েকটি জায়গায় তল্লাশি চালানো হচ্ছে।’ এর সঙ্গে প্রচুর পরিমাণে নগদ টাকার ছবি পোস্ট করা হয়েছে ইডির টুইটার হ্যান্ডেল থেকে।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x