Thursday , 9 May 2024
শিরোনাম

প্রধানমন্ত্রীর সভাস্থলজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা

অপেক্ষার প্রহর শেষ হতে চলেছে। রাত পোহালেই বহুল আকাঙ্ক্ষিত পদ্মাসেতুর উদ্বোধন। শনিবার সকাল ১০টায় মুন্সিগঞ্জের মাওয়ায় দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর মাদারীপুরের শিবচরে (কাঁঠালবাড়ী) অনুষ্ঠিত জনসমাবেশে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মঞ্চ প্রস্তুতের কাজ শেষ হয়েছে। মঞ্চ সাজানো হয়েছে পদ্মা সেতুর আদলে। মঞ্চের সামনে কাঠ দিয়ে স্প্যান ও পিলার সাজানো হয়েছে। নদী অঞ্চলের মানুষের কথা চিন্তা করে মঞ্চের সামনে পানির ব্যবস্থা করা হয়েছে। সেখানে একটি বড় ও ১০টি ছোট নৌকা শোভা পাচ্ছে। বড় নৌকায় লেখা আছে, ‘আমরা পারি’। ছোট নৌকাগুলোর কোনোটিতে লেখা ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’। আবার কোনোটিতে বঙ্গবন্ধু কিংবা প্রধানমন্ত্রীর ছবি। কোনো নৌকায় রয়েছে বাংলাদেশের পতাকা আঁকা। দিনের আলো নিভে আসতেই পুরো সভা প্রাঙ্গণ আলোকিত হয়েছে লাল-সবুজ বাতিতে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জনসভাস্থলে নিরাপত্তা জোরদার করা হয়েছে। নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে ঢাকা রয়েছে শিবচরের বাংলাবাজার ঘাট এবং আশপাশের প্রায় তিন কিলোমিটার এলাকা। সভাস্থলের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছে সেনাবাহিনী, র‍্যাব, পুলিশ, ফায়ার সার্ভিস, সরকারি গোয়েন্দা সদস্যসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত বাংলাবাজার ঘাট এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি ছিল লক্ষণীয়। দিন গড়িয়ে বিকেল হতে জনসভাস্থল ও আশপাশে বাড়তে থাকে নিরাপত্তা বাহিনীর সদস্যদের উপস্থিতি।

Check Also

নিজের নামে প্রকল্পের নামকরণে প্রধানমন্ত্রীর ‘না

ভবিষ্যতে নিজের নামে কোনো প্রকল্পের নামকরণ না করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে সরকারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x