Monday , 6 May 2024
শিরোনাম

বর্ণাঢ্য আয়োজনে পুনাকের ঈদ পুনর্মিলনী উদযাপিত

মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হলো বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর ঈদ পুনর্মিলনী।

শুক্রবার (২০ মে ২০২২) সন্ধ্যায় রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে ঈদ পরবর্তী এ মিলনমেলার আয়োজন করে পুনাক।পুনাকের ঈদ পুনর্মিলনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ও পুনাকের প্রধান উপদেষ্টা ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুনাক সভানেত্রী জীশান মীর্জা।

অনুষ্ঠানের প্রধান অতিথি আইজিপি শুভেচ্ছা বক্তব্যে বলেন, “গত দুই বছর করোনার কারণে গোটা বিশ্ব শ্বাসরুদ্ধকর পরিস্থিতির মধ্য দিয়ে গিয়েছে। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। সামাজিক অনুষ্ঠানগুলো, সামাজিক সমাবেশগুলো আমরা তেমনভাবে করতে পারিনি, এখন আমাদের সামাজিক কার্যক্রমগুলো অংশগ্রহণ করা উচিত, যাতে করে আমাদের মধ্যে আন্তযোগাযোগ সম্পর্কটি আবার পুনস্থাপন করতে পারি”।

প্রায় দু’ঘণ্টার মনোমুগ্ধকর আয়োজনে মুগ্ধ হয়ে তিনি আগামী অনুষ্ঠানে মহামান্য রাষ্ট্রপতির উপস্থিতি কামনা করেন।পুনাক সভানেত্রী জীশান মীর্জা ঈদ পরবর্তী এ মিলন মেলায় সকলের সাথে কুশল বিনিময় ও সালাম বিনিময় শেষে শুভেচ্ছা বক্তব্যে বলেন, “ঈদের দিনটি শেষ হলেও ঈদের আনন্দ এখনো শেষ হয়নি। তাই ক্ষণিকের আনন্দের জন্য এ মিলন মেলার আয়োজন”।তিনি বলেন, “অসুস্থ ও দুস্থদের ভরসাস্থল এখন পুনাক। দেশের প্রতিটি জেলায় প্রতিটি কোণায় পুনাকের সদস্যারা সেবা পৌঁছে দিচ্ছে। নারীরা এখন শুধু রাঁধে না, চুল বাঁধে না, কিছু করেও দেখাতে পারে”। তিনি পুনাকের কার্যক্রম এগিয়ে নেয়ার ক্ষেত্রে সংগঠনের সকল সদস্যার ঐকান্তিক সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।সম্পূর্ণ পুনাক সদস্যদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যায় সঙ্গীত ও কৌতুক এর মাধ্যমে বরিশাল, চাঁপাইনবাবগঞ্জ, যশোর, সিলেট ও ঢাকাই ভাষায় পুনাকের সেবামূলক কার্যক্রম তুলে ধরা হয়।

অনুষ্ঠানের আকর্ষণীয় পরিবেশনা ছিল মানবতার সেবায় মহিষী প্রাণ পুনাক সভানেত্রী জীশান মীর্জার নিজ উদ্যোগে মেধা ও মননে ডিজাইনকৃত শাড়ি দিয়ে মনোমুগ্ধকর ফ্যাশন শো। যেখানে সৃষ্টিশীল ও রূপে গুণে অনন্যা পুনাক সদস্যারা বাংলাদেশের প্রকৃতি, ভাষা শহীদদের প্রতি অকৃত্রিম শ্রদ্ধা ও দুষ্টু মিষ্টি প্রেমের গল্পে গ্রাম-বাংলার নারীদের অবয়ব তুলে ধরেন।

পুনাকের ইতিহাসে এই প্রথম কোন নারী মেহের আফরোজ লুবনা (পুনাকের উৎপাদন সম্পাদিকা) এর কন্ঠে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।

ঈদ পরবর্তী এ মিলন মেলায় অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও পরিদর্শন), বাংলাদেশ পুলিশ, ড. মোঃ মইনুর রহমান চৌধুরী, বিপিএম(বার), ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম, বিপিএম(বার) ও পুনাক সাধারণ সম্পাদিকা মিসেস খাদিজা ইসলামসহ ঢাকাস্থ ঊর্ধতন পুলিশ কর্মকর্তাগণ ও তাঁদের সহধর্মিনীগণ উপস্থিত ছিলেন।

ফটো ক্রেডিট: সোহেল ভূইয়া, ডিএমপি মিডিয়া।

 

Check Also

টিভিএন২৪ টিভির সিনিয়র সাংবাদিক ও বিশেষ প্রতিনিধি শামীম আহমদ আমেরিকা থেকে কাতার আগমন উপলক্ষে মত বিনিময়ের আয়োজন করেছে বঙ্গবন্ধু পরিষদ কাতার কেন্দ্রীয় কমিটি৷

টিভিএন ২৪ টিভি কাতার প্রতিনিধি ই এম আকাশের পরিচালনায় অনুষ্ঠানের সভাপতি করেন বঙ্গবন্ধু পরিষদ কাতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x