Sunday , 28 April 2024
শিরোনাম

বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে কারিতাস বাংলাদেশের গৌরবময় ৫০বছরপূর্তির সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি

মুহাম্মদ আলী,স্টাফ রিপোর্টার: কারিতাস চট্টগ্রাম অঞ্চল এর আয়োজনে ভালোবাসা ও সেবাপূর্ণ পথ চলার কারিতাস বাংলাদেশ এর গৌরবময় ৫০বছর পূর্তি সুবর্ণজয়ন্তী উপলক্ষে ২২অক্টোবর শনিবার সকালে বান্দরবান রাজার মাঠ হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে অরুণ সারকী টাউন হলে গিয়ে শেষ হয়।

র‌্যালীতে প্ল্যাকেড হাতে নিয়ে এসময় কারিতাস বাংলাদেশ এর কর্মকর্তা ও প্রতিনিধিগন যুব রেড ক্রিসেন্টের সদস্য সহ ইউনিট কর্মকর্তা কর্মচারী সহ বিভিন্ন স্কুল কলেজের শির্ক্ষাথীরা অংশ নেয়। র‌্যালীতে শেষে অরুণ সার্কী টাউন হলে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কারিতাস বাংলাদেশ এর গৌরবময় ৫০বছর পূর্তি সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

কারিতাস বাংলাদেশ এর আঞ্চলিক পরিচালক রিমি সুভাষ দাশ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি,অতিরিক্ত পুলিশ সুপার নাজিম উদ্দীন,কারিতাস বাংলাদেশ এর নির্বাহী পরিচালক সেবাষ্টিয়ান রোজারিও, বান্দরবান রেডক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ,বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, প্রথম আলোর সাংবাদিক বুদ্ধজ্যোতি চাকমা,৪নং সুয়ালক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উক্যনু মারমা,যুব ও সেচ্ছাসেবক বিভাগের পরিচালক মোঃ মিজানুর রহমান, বান্দরবান কারিতাস কর্মকর্তা রুপনা দাশ, বান্দরবান সক্ষমতা প্রকল্পের কর্মকর্তা প্রিয়াঙ্কা নাগ,অনুষ্ঠান সঞ্চালনা করেন কারিতাস সক্ষম প্রকল্পের মনিকা ত্রিপুরা।রেডক্রিসেন্টে সোসাইটি বান্দরবান ইউনিট এর যুব প্রধান মনিরুল ইসলাম,যুব সেচ্ছাসেবক মোঃ নাজমুল,সাংবাদিক মুহাম্মদ আলী,যুবসেচ্ছাসেবী ভার্সনপারীবম প্রমুখ। অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের বিশেষ সম্মননা ক্রেস্ট উপহার প্রদান করা হয়।

এছাড়াও সুবর্ণজয়ন্তি উপলক্ষে ৩নং বান্দরবান সদর ইউনিয়ন ও ৪নং সুয়ালক ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের জন্য লেফটপ, ক্যামরা,প্রিন্টারসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়।

আলোচনা সভায় পার্তব্য মন্ত্রী বলেন, কারিতাস বাংলাদেশ তাদের কঠোর পরিশ্রমের বিনিময়ে মানব সেবার মান দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এই সংস্থা বিভিন্ন দুর্যোগকালীন মর্হুতে জনগণের পাশে গিয়ে দাড়াঁয়, বিপদের বন্ধু হিসেবে দিনের পর দিন কারিতাস বাংলাদেশ এর কার্যক্রম প্রশংসনীয় ভূমিকা রাখছে, কারিতাস বাংলাদেশ ৫০বছর নয় ৫০হাজার বছর বেছে থাকুক,কারিতাস টিকে আছে টিকে থাকবে,আগামীতে আরো উন্নয়ন ও সেবামূলক কার্যক্রম নিয়ে এগিয়ে যাবে এই প্রত্যাশা করেন বক্তারা। কারিতাস বাংলাদেশের গৌরবময় ৫০বছর পূর্তি সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে উপহার হিসেবে ৫০হাজার টাকা প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

Check Also

‘ঢাকার তাপমাত্রা বিবেচনা করে সারা দেশের বিদ্যালয় বন্ধ করা যুক্তিযুক্ত নয়’

ঢাকার বর্তমান তাপমাত্রা বিবেচনা করে সারা দেশের বিদ্যালয়ের সিদ্ধান্ত নেয়ার মানসিকতা পরিহার করার আহ্বান জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x