Saturday , 27 April 2024
শিরোনাম

বান্দরবানে আন্তর্জাতিক বন দিবস পালিত

মুহাম্মদ আলী, স্টাফ রিপোর্টার।। “উদ্ভাবনায় বন, সম্ভাবনায় বন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে পালিত হলো আন্তর্জাতিক বন দিবস।

বৃহস্পতিবার (২১শে মার্চ) সকালে বান্দরবান জেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় সভায় বান্দরবান বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ আবদুল রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন

এসময় সহকারী পুলিশ সুপার মো.জুনায়েদ জাহেদী,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবীবা মীরা,পাল্পউড প্ল্যান্টেশন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো.তহিদুল ইসলাম,পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, ক্যসাপ্রু মারমা, সদর রেঞ্জ কর্মকর্তা সুলতান মাহমুদ হাওলাদার,পাল্পউড প্ল্যান্টেশন বিভাগের রেঞ্জ কর্মকর্তা অভিজিত কুমার বড়–য়া ,প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাবেক সভাপতি মনিরুল ইসলাম মনুসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় বন একটি গুরুত্বপূর্ণ বিষয়। বনের সাথে বনজ সম্পদ রক্ষা করা আমাদের সকলের দায়িত্ব। এসময় জেলা প্রশাসক আরো বলেন,বন এবং বন সংরক্ষণে সামাজিক গুরুত্ব সম্পর্কে আমাদের আরো সচেতনতা বৃদ্ধি করতে হবে, ভবিষ্যৎ প্রজন্মকে একটি সুন্দর পৃথিবী উপহার দিতে আমাদের বনায়ন কর্মসুচী বৃদ্ধি করার পাশাপাশি জলবায়ু রক্ষা করতে হবে।

Check Also

রাণীশংকৈলে বৃষ্টির জন্য ইস্তেখারার নামাজ

আনোয়ারুল ইসলাম, রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা ও আশপাশের এলাকায় বেশ কিছুদিন ধরে অনাবৃষ্টি ও প্রচন্ড গরমে জনজীবন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x