Friday , 26 April 2024
শিরোনাম

বান্দরবানে নানা আয়োজনে পার্বত্য শান্তি চুক্তির ২৫ বর্ষপূর্তি উদযাপন

মুহাম্মদ আলী,স্টাফ রিপোর্টার:
নানা আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে পার্বত্য শান্তি চুক্তির ২৫ বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে।পার্বত্য শান্তিচুক্তির ২৫তম বর্ষপূর্তি উপলক্ষে আজ শুক্রবার (০২ ডিসেম্বর) সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়।
পার্বত্য এলাকার ১১টি ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায় ও বাঙালিরা মিলে বর্ণিল পোশাক, ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে এতে অংশ নেন। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করার পর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক (এনডিসি, পিএসসি),বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, স্থানীয় সরকারের উপ পরিচালক মো:লুৎফুর রহমান, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটি এম কাউছার হোসেন, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর,সদস্য লক্ষীপদ দাশ, সদস্য সিং ইয়ং ম্রো, সদস্য ফাতেমা পারুল, সদস্য তিংতিং ম্যা’সহ সরকারি-বেসরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
শান্তিচুক্তির ২৫তম বর্ষপূর্তি উপলক্ষে বান্দরবানে পার্বত্য জেলা পরিষদ ও সেনাবাহিনীর উদ্যোগে শোভাযাত্রা, আলোচনা সভার পাশাপাশি প্রীতি ফুটবল ম্যাচ, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ অসহায়দের জন্য দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়।

Check Also

থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে সৌজন্য সাক্ষাত শেখ হাসিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রানী সুথিদা বজ্রসুধা-বিমলা-লক্ষণের সঙ্গে সৌজন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x