Tuesday , 7 May 2024
শিরোনাম

ভেড়ামারায় শিক্ষা নতুন কারিকুলাম বাস্তবায়নে শিক্ষকদের প্রশিক্ষণ শুরু

কুষ্টিয়া জেলা প্রতিনিধি : শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তনের মহা পরিকল্পনার অংশ হিসেবে কুষ্টিয়ার ভেড়ামারায় নতুন কারিকুলাম ২০২৩ বাস্তবায়নে শিক্ষকদের পাঁচ দিনের প্রশিক্ষণ শুরু হয়েছে। উদ্বোধন করেন,জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকান্দ।

শনিবার(৭জানুয়ারী) সকাল ১০টার সময় ভেড়ামারা উপজেলা চত্বরে পৌর এলাকা সবুজকলি মাধ্যমিক বিদ্যালয়ে প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়।

প্রশিক্ষণ ভ্যানুতে কোর্স সমন্বয়কারী ছিলেন ভেড়ামারা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা(ভারপ্রাপ্ত) শরিফুল ইসলাম, উপজেলা একাডেমী সুপারভাইজার মোঃ হেলাল উদ্দীন।ভ্যানু প্রধান লোকমান হোসেন,সবুজ কলি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। এই প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করে,ভেড়ামারা ও দৌলতপুর উপজেলা মিলে মোট ৫০টি মাধ্যমিক বিদ্যালয়ের মোট ৫৩৫জন শিক্ষক-শিক্ষিকা।

ট্রেইনার ছিলেন বাংলায় হেলাল উদ্দীন। ডিজিটাল প্রযুক্তিতে রাশিদুজ্জামান রাসেল।ইংরেজীতে সাইফুল ইসলাম।স্বাস্থ্য সুরক্ষায় হাসানুজ্জামান।ইতিহাস ও সামাজিক বিজ্ঞানে আসাদুল হক। জীবন ও জীবিকায় লোকমান কুমার কুন্ডু।গণিতে আনিছুর জামান।শিল্প ও সংস্কৃতিতে আরিফুজ্জামান।ইসলাম শিক্ষায় আঃ হান্নান।বিজ্ঞান বিষয় আফজাল হোসেন।

শিক্ষকদের মাত্র পাঁচ দিনের প্রশিক্ষণ দিয়েই আগামী শিক্ষাবর্ষ থেকে ষষ্ঠ ও সপ্তম শ্রেণিতে নতুন শিক্ষাক্রমে পড়াশোনা শুরু করতে যাচ্ছে শিক্ষা প্রশাসন। শিক্ষাক্রম বিস্তরণ প্রশিক্ষণ নামের ওই কর্মসূচিতে সারা দেশের প্রায় সাড়ে ৪ লাখ শিক্ষককে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে বলে জানা যায়।

Check Also

ভারতে তৃতীয় দফায় লোকসভার ভোটগ্রহণ চলছে

ভারতের লোকসভা নির্বাচনের তৃতীয় দফায় ভোটগ্রহণ শুরু হয়েছে আজ। মঙ্গলবার (৭ মে) স্থানীয় সময় সকাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x