Friday , 10 May 2024
শিরোনাম

মগবাজারে ককটেল বিস্ফোরণ: ‘আসামি হবেন’ বিএনপি নেতাকর্মীরা

রাজধানীর মগবাজারে সোমবার রাতে ফ্লাইওভারের ওপর মোটরসাইকেল থেকে দুর্বৃত্তরা নিচে ককটেল ছুড়ে মারে। ওই মোটরসাইকেলে চালক ও এক যাত্রী ছিলেন। এ সময় আশপাশে আরো বেশ কিছু মোটরসাইকেল ছিল। ককটেল ছুড়ে মেরে দ্রুত সটকে পড়ে দুর্বৃত্তরা। ঘটনার তদন্ত সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, এ ঘটনায় করা মামলায় আসামি করা হবে বিএনপি নেতাকর্মীদের।

ককটেল বিস্ফোরণে আহত নিরাপত্তা প্রহরী জাকির হোসেনের (৫৫) শরীরের দুই শতাংশ পুড়ে গেছে। শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছেন তিনি।

মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত এ ঘটনায় কোনো মামলা হয়নি। তেজগাঁও থানায় ইন্সপেক্টর (অপারেশনস) আব্দুল কুদ্দুস বলেন, ‘এখনো মামলা হয়নি, মামলার বিষয়টি প্রক্রিয়াধীন।

তবে মামলায় বিএনপি নেতাকর্মীদের আসামি করা হবে বলে পুলিশ সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, সোমবার রাত রাজধানীর নিউ ইস্কাটন রোডের শান্তি কুঞ্জ গলির মুখে আনুমানিক ৯টা ৪০ মিনিটের দিকে দুটি ককটেল ফ্লাইওভারের ওপর থেকে ছোড়া হয়। এর মধ্যে একটি ককটেল বিকট শব্দে বিস্ফোরিত হয়। এ সময় দিলু রোড শান্তি কুঞ্জ ৩৯৮ নম্বর বাসার দারোয়ান মো. জাকির হোসেন আহত হন। তিনি প্রথমে ইনসাফ বারাকা হাসপাতাল ও পরে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসা নেন। ঘটনার পর অক্ষত ককটেলটি নিষ্ক্রিয় করে পুলিশ।

ককটেল বিস্ফোরণের ঘটনা তদন্তে মাঠে নেমেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট, তেজগাঁও থানা পুলিশ, গোয়েন্দা বিভাগ (ডিবি), ও র‌্যাব।

Check Also

নয়াপল্টনে শুক্রবার সমাবেশ করবে বিএনপি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে আগামী শুক্রবার সমাবেশ ও মিছিল করবে বিএনপি। বিকেল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x