Saturday , 27 April 2024
শিরোনাম

মুন্সীগঞ্জের আলদি বাজারে মাঠার কারখানায় জরিমানা ।

মুন্সীগঞ্জের আলদি বাজারে মাঠার কারখানায় জরিমানা ।

মো : আহসানুল ইসলাম আমিন ,স্টাফ রিপোর্টার :

মুন্সীগঞ্জে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর আলদি বাজারের (কমল ঘোষের মাঠা) কারখানায় অভিযান চালিয়ে ২০ হাজার টাকা জরিমানা করেছে।

শনিবার ( ৯ এপ্রিল) বেলা সাড়ে ১১ টার দিকে মুন্সীগঞ্জ সদর উপজেলার মাকুহাটি এলাকায় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক আসিফ আল আজাদ এ অভিযান চালান। এ সময় আলদিতে কমল ঘোষের মাঠার কারখানায় দেখা যায় নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে মাঠা প্রক্রিয়াজাত ও প্রস্তুত করা হচ্ছে। মাঠার কারখানার পাশেই আবর্জনা ফেলা হচ্ছে, বিপুল পরিমাণে মাছি ও অন্যান্য পোকা মাঠার পাত্রে বসছে। কোন প্রকার মাছি ও অন্যান্য পোকা সরানোর ব্যবস্থা নেই।

কমল ঘোষ গত ২৫ বছর ধরে মাঠা বিক্রি করলেও কোন প্রকার লাইসেন্স করেনি কারখানার। প্রস্তুতকারক মাঠার উৎপাদান হিসেবে গাভীর দুধ, পানি, চিনি ও লবণের কথা থাকলেও বস্তার গুড়াদুধ ও স্যাকারিন কারখানায় পাওয়া যায় এবং এগুলো মিশানোর কথা স্বীকার করে। মাঠা ঠান্ডা করতে বস্তার বরফ ব্যবহার করা হয়। মাঠার বোতলে উৎপাদনের তারিখ, মেয়াদোত্তীর্ণের তারিখ, মূল্য ও পরিমাণ কিছুই উল্লেখ না থাকায় কারখানাটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা স্যানিটারি পরিদর্শক মো. জামাল উদ্দিন মোল্লা। অভিযানে সহযোগিতা করেন জেলা ব্যাটালিয়ন আনসারের একটি টিম।

Check Also

লোকসভা নির্বাচন: ৬১ শতাংশ ভোট পড়েছে দ্বিতীয় ধাপে

ভারতে ১৮তম লোকসভা নির্বাচন চলছে। আজ শুক্রবার ছিল দেশটির দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ। ১৩টি রাজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x