Saturday , 27 April 2024
শিরোনাম

যুক্তরাষ্ট্রের নতুন গ্রিন কার্ড রেজিস্ট্রিতে পরিবর্তন আসছে

হাউস ডেমোক্র্যাটরা স্থায়ী বসবাসের জন্য আবেদন করার জন্য কিছু অভিবাসীদের যোগ্যতার কাটঅফ তারিখ আপডেট করার জন্য একটি বিল উত্থাপন করেছে। এটি প্রথমবার নয় যে গ্রিন কার্ড রেজিস্ট্রিতে পরিবর্তন করা হয়েছে এবং বর্তমান কাটঅফ তারিখ হল ১৯৭২। অর্থ্যাৎ কোন নির্দিষ্ট তারিখের পরামর্শ দেওয়া হচ্ছে না।

পরিবর্তে, হাউস ডেমোক্র্যাটরা প্রস্তাব করছে যে, আবেদনকারীদের গ্রিন কার্ডের যোগ্য হওয়ার জন্য সাত বছর মার্কিন যুক্তরাষ্ট্রে থাকতে হবে। এটি একটি রোলিং রেজিস্ট্রি তৈরি করে যা প্রতি বছর নতুন লোকদের আবেদন করতে অনুমতি দেবে।

মার্কিন যুক্তরাষ্ট্র আফগান অভিবাসীদের ভিসার আবেদন সহজ করবে
মার্কিন কর্মকর্তারা আফগানদের জন্য বিশেষ অভিবাসী ভিসা (এসআইভি) প্রক্রিয়ায় পরিবর্তনের ঘোষণা দিয়েছেন যেখানে আবেদনকারীদের শুধুমাত্র একটি ফর্ম ফাইল করতে হবে। যাতে আবেদনগুলো একটি একক সরকারি সংস্থার মাধ্যমে যেতে পারে।

২০ শে জুলাই থেকে নতুন আবেদনকারীদের — কিছু এসআইভি পাইপলাইনে — বিশেষ অভিবাসী স্ট্যাটাসের জন্য ইউএস সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিসেস (USCIS)-এর কাছে আর আলাদা পিটিশন পাঠাতে হবে না। যার মানে সম্পূর্ণ প্রক্রিয়াটি এখন স্টেট ডিপার্টমেন্ট দ্বারা তত্ত্বাবধান করা হয়৷

মার্কিন-মেক্সিকো সীমান্তে বাইডেন প্রশাসনের রেকর্ড-সেটিং মাইগ্রেশন পরিচালনার প্রতিবাদ করার জন্য একটি অভিনব রিপাবলিকান-নেতৃত্বাধীন প্রচেষ্টার ফলে হাজার হাজার আশ্রয়প্রার্থীকে দেশের রাজধানীতে নেয়া হয়েছে।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট এপ্রিলে প্রোগ্রামটি চালু করেছিলেন, দক্ষিণ সীমান্ত থেকে সম্প্রতি আগত অভিবাসীদের ওয়াশিংটনে পাঠানোর জন্য বাস ভাড়া করার মাধ্যমে।

সুপ্রিম কোর্ট বাইডেন প্রশাসনকে এমন নীতি বাস্তবায়নের অনুমতি দেবে না, যা অবৈধভাবে দেশে এমন লোকদের নির্বাসনকে অগ্রাধিকার দেয় যারা সর্ববৃহৎ জননিরাপত্তা ঝুঁকি তৈরি করে।

বৃহস্পতিবার আদালতের আদেশে নীতিটি আপাতত দেশব্যাপী স্থগিত রয়েছে। আদালত ঘোষণা করেছে যে তারা নভেম্বরের শেষের দিকে এই মামলায় যুক্তিতর্ক শুনবে।

 

Check Also

লোকসভা নির্বাচন: ৬১ শতাংশ ভোট পড়েছে দ্বিতীয় ধাপে

ভারতে ১৮তম লোকসভা নির্বাচন চলছে। আজ শুক্রবার ছিল দেশটির দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ। ১৩টি রাজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x