Thursday , 9 May 2024
শিরোনাম

যৌন হয়রানি প্রতিরোধে মাঠে নামছে আওয়ামী লীগ

দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে যৌন হয়রানি প্রতিরোধে সচেতনতা ও প্রতিরোধমূলক কর্মকাণ্ড পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপকমিটি। এ জন্য দেশের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে অনলাইন-অফলাইনে বহুমুখী কর্মসূচি পালন করা হবে।

শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক, উপকমিটির সদস্য ও শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন নাহার বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে যৌন হয়রানির বিরুদ্ধে সচেতনতা বাড়াতে কাউন্সেলিং করার চিন্তা-ভাবনা করছি। কারণ এটি সামাজিক ব্যাধি তাই তা মোকাবিলা করতে সকলের সহযোগিতা চায়।

আওয়ামী লীগের এ কর্মকাণ্ডের সঙ্গে জনপ্রতিনিধি, সমাজের বিভিন্ন স্তরের মানুষকে সম্পৃক্ত করতে চান বলে জানান শামসুন নাহার। এ নিয়ে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির পরবর্তী বৈঠকেও আলোচনা হবে বলে জানান শিক্ষা প্রতিমন্ত্রী।

এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসারে এতিম ও দুস্থদের মধ্যে ইফতার সামগ্রী বিতরণের সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটি। সভায় শিক্ষা প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ায় বেগম শামসুন নাহারকে শুভেচ্ছা জানান কমিটির সদস্যরা।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান নুরুল ইসলাম নাহিদ।

Check Also

নির্বাচনে দায়িত্ব পালন করতে গিয়ে ঈশ্বরগঞ্জের ইউএনও আরিফুল ইসলাম প্রিন্স সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত

নিজস্ব প্রতিবেদক । ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) আরিফুল ইসলাম প্রিন্স নির্বাচনী দায়িত্ব পালন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x