Thursday , 2 May 2024
শিরোনাম

রংপুরে সরকার নির্ধারিত মুল্যের আলু খোলাবাজারে বিক্রি শুরু

রংপুর ব্যুরোঃ রংপুরে সরকার নির্ধারিত মুল্যের থেকে আরও ১ টাকা কমিয়ে ৩৫ টাকা কেজি দরে খোলাবাজারে আলু বিক্রি শুরু হয়েছে। আজ রোববার সকাল ১১টায় রংপুর নগরীর কাচারিবাজার প্রধান ডাকঘরের সামনে, রংপুর জেলা আলুচাষি ও ব্যবসায়ী সমিতির উদ্যোগে খোলাবাজারে ন্যায্যমূল্যে আলু বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান।

 

আলুর বাজার নিয়ন্ত্রনে রাখতে প্রতিদিন নগরীতে ৩ টন করে চার ট্রাকে ১২ টন আলু খোলাবাজারে বিক্রি করা হবে। এরমধ্যে নগরীর কাচারিবাজার প্রধান ডাকঘর, জাহাজকোম্পানি মোড় মুক্তিযোদ্ধা ভবন ও শাপলা চত্বরে স্থায়ীভাবে ট্রাকে করে আলু বিক্রি হবে। একটি ট্রাক ভ্রাম্যমাণ হিসেবে নগরীর বিভিন্ন পয়েন্টে বিক্রি করবে।

 

রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান বলেন, বাজারে আলুর অস্থিরতা রোধে ইতোমধ্যে কোল্ডস্টোরেজ মালিক ও ব্যবসায়ী এবং চাষিদের সঙ্গে মতবিনিময় করা হয়েছে। বাজারে আলুর দাম সরকার নির্ধারণ করে দিয়েছে।

 

এরমধ্যে রংপুর জেলা আলুচাষি ও ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে ৩৫ টাকা কেজি দরে খোলা বাজারে বিক্রি শুরু হয়েছে।

 

খোলাবাজারে আলু বিক্রির ফলে বাজারে আলুর চাহিদা কমবে, তখন দামও কমে আসবে। এসময় তিনি ন্যায্যমুল্যে খোলাবাজারে আলু বিক্রির জন্য রংপুর জেলা আলু চাষি ও ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

 

এসময় উপস্থিত ছিলেন রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, রংপুর জেলা আলুচাষি ও ব্যবসায়ী সমিতির সভাপতি তৈয়বুর রহমান, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ বনিকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

Check Also

মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

এবার দেশে চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গায়। সোমবার (২৯ এপ্রিল) বিকেলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x