Saturday , 27 April 2024
শিরোনাম

রানীশংকৈলে গর্ভবতী গাভী জবাই করে মাংস বিক্রি করায় ৪ জনকে জরিমানা।

আনোয়ারুল ইসলাম,রানীশংকৈল( ঠাকুরগাঁও) প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার গাজীরহাটে একটি গর্ভবতী গাইগরু জবাই করে  মাংস বিক্রি করায় ভ্রাম্যমাণ আদালত ৪ ব্যক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন।  আজ বৃহস্পতিবার ২১ মার্চ সকালে উপজেলার নন্দুয়ার ইউনিয়নের গাজীর হাট এলাকায় এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা গেছে গাজির হাট এলাকার মুনসেফ আলীর ছেলে নরুল হক ও স্থানীয় ইউপি সদস্য রমজান আলী ,মুক্তার হোসেন ও গোলাম হোসেন গত মঙ্গলবার ১৯ মার্চ একটি গাইগরু কিনে এনে জবাই করে মাংস বিক্রি করেন । গরু জবাইয়ের সময় গরুর পেট থেকে একটি বকনা বাছুর পাওয়া যায়। তারা কৌশলে বাছুরটিকে লুকিয়ে পাশের ঢোবায় ফেলে দেয় । ঘটনাটি এলাকায় জানাজানি হলে স্থানীয় লোকজন তা  উপজেলা নির্বাহী অফিসারকে জানায়। খবর পেয়ে ইউএনও প্রাণি সম্পদ কর্মকর্তা সাইদুর রহমান ও থানার ওসি সোহেল রানাকে সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।
ঘটনার সত্যতা পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রকিবুল হাসান  পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইনে ওই ৪ ব্যক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করেন।
এ বিষয়ে ইউএনও বলেন, গরুর পেটে বাচ্চা থাকার ঘটনার সত্যতা পাওয়ায় সংশ্লিষ্ট ৪ জনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  পরবর্তীতে কেউ এ ধরনের কাজ করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে মর্মেও ইউএনও বলেন।

Check Also

রাণীশংকৈলে বৃষ্টির জন্য ইস্তেখারার নামাজ

আনোয়ারুল ইসলাম, রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা ও আশপাশের এলাকায় বেশ কিছুদিন ধরে অনাবৃষ্টি ও প্রচন্ড গরমে জনজীবন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x