Sunday , 28 April 2024
শিরোনাম

হজযাত্রীরা প্লাস্টিকের ব্যাগে জিনিসপত্র বহন করতে পারবেন না

হজযাত্রীদের ভ্রমণ নিরাপদ ও সুবিধাজনক করতে বিশেষ নির্দেশনা দিয়েছে সৌদি আরবের হজ ও ওমরা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিমানবন্দরে হজযাত্রীদের ঝামেলা এড়াতে আন্তর্জাতিক ভ্রমণ আইনের অধীনে নিষিদ্ধ যেকোনো ধরনের বস্তু বহন না করার নির্দেশ দেওয়া হয়েছে।

আরব নিউজের খবরে বলা হয়েছে, ‘মক্কা ও মদিনা আপনার জন্য অপেক্ষা করছে’ শিরোনামে টুইটারে একটি হ্যাশট্যাগ প্রকাশ করেছে সৌদি আরবের হজ ও ওমরা মন্ত্রণালয়। হ্যাশট্যাগের অধীনে মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, ‘বিমানে প্লাস্টিকের ব্যাগে লাগেজ বহন করা নিষিদ্ধ, হজযাত্রীরা তাদের জিনিসপত্র প্লাস্টিকের ব্যাগে বহন করবেন না। হজযাত্রীদের জিনিসপত্র প্লাস্টিকের ব্যাগে বহন করলে এয়ারপোর্টে ঝামেলা হতে পারে।’

হজযাত্রীদের সঙ্গে থাকা ব্যাগে পানি বা অন্য কোনো তরল বস্তু রাখা যাবে না, এতে করে বিমানবন্দরের কর্মীরা লাগেজ থেকে তা সরাতে বাধ্য করতে পারেন। ভালোভাবে লক করা নেই বা পড়ে যাওয়ার ঝুঁকি আছে এমন কোনো লাগেজ বিমানে বহন করা নিষিদ্ধ।

এ ছাড়া মন্ত্রণালয় বলেছে, হজযাত্রীদের জিনিসপত্র কাপড় দিয়ে মোড়ানো যাবে না এবং কাপড়ে মোড়ানো বা কাপড়ের বস্তায় কোনো ব্যাগ বহন করা নিষিদ্ধ।

Check Also

মহিমান্বিত রজনী লাইলাতুল কদর

মহান আল্লাহ মুসলমানদের জন্য হাজার মাসের চেয়েও উত্তম এমন একটি রাত নির্ধারণ করেছেন, যার নাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x