Sunday , 28 April 2024
শিরোনাম

১০০ বলের ক্রিকেট থেকে নাম প্রত্যাহার রশিদের

১০০ বলের ফ্র্যাঞ্চাইজি লিগ আয়োজন করে থাকে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ‘দ্য হান্ড্রেড’নামের এই টুর্নামেন্টের এবারের আসরের পর্দা উঠছে আজ। (মঙ্গলবার)। তার আগের দিনই লিগ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন আফগানিস্তানের লেগ-স্পিনার রশিদ খান।

সম্প্রতি তিনি সদ্য সমাপ্ত যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে (এমএলসি) এমআই নিউইয়র্কের শিরোপা জয়ে বড় অবদান রাখেন। ফাইনালে ৪ ওভারে ৯ রানে নেন ৩ উইকেট।

এরপরই হান্ড্রেডের ফ্র্যাঞ্চাইজি টিম ট্রেন্ট রকেটসে রশিদের যুক্ত হওয়ার কথা ছিল। কিন্তু চোটের কথা জানিয়ে তিনি এবারের আসর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

ট্রেন্ট ব্রিজে আজ বাংলাদেশ সময় রাত সাড়ে ১১ টায় উদ্বোধনী ম্যাচেই ট্রেন্ট রকেটস মুখোমুখি হবে সাউদার্ন ব্রেভের। এই ম্যাচসহ দলের হয়ে এই আফগান অলরাউন্ডারের তিনটি খেলায় অংশগ্রহণের কথা ছিল। এরপর তার জায়গায় ট্রেন্ট রকেটসে যুক্ত হবেন নিউজিল্যান্ডের স্পিনার ইশ সোধি। একইসঙ্গে ওই দলে রয়েছেন পাকিস্তানের অলরাউন্ডার ইমাদ ওয়াসিম।

ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া মন্তব্যে রশিদ বলেন, ‘ইনজুরির কারণে হান্ড্রেড থেকে নিজেকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া নিজে জন্যও হতাশার। গত দুই আসরে লিগটিতে খেলতে পারা অনেক আনন্দের। ট্রেন্ট রকেটও দারুণ টিম এবং আশা করি আগামী বছর আবারও তাদের হয়ে খেলতে পারব।’

Check Also

বিশ্ব রেকর্ড গড়ে জিতল পাঞ্জাব

এতদিন শাহরুখ খান আর প্রীতি জিনতার জন্য ‘বীর-জারার’ লড়াই বলেই পরিচিত ছিল ম্যাচ। এবার ইতিহাসের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x