Saturday , 27 April 2024
শিরোনাম

৫ বছরে ৪০ টেস্ট ও ৭০ ওয়ানডে খেলবে বাংলাদেশ

২০২৩ সাল থেকে আগামী পাঁচ বছরে ৪০টির অধিক টেস্ট ও ৭০টির অধিক ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ।

গণমাধ্যমকে রোববার (১৭ এপ্রিল) এই তথ্য জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস চৌধুরী।

তিনি জানান, এফটিপির সূচি অনুযায়ী ৭০টির বেশি ওয়ানডে হবে আইসিসির ইভেন্ট ছাড়াই। এসব বিষয় নিয়ে সংযুক্ত আরব আমিরাতে আইসিসির মিটিংয়ে বিসিবির কথা হয়েছে।

অস্ট্রেলিয়ায় এ পর্যন্ত খুব বেশি সিরিজ খেলার সুযোগ পায়নি বাংলাদেশ। অজিদের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে এখন পর্যন্ত ৮টি ম্যাচ খেলেছে লাল সবুজের প্রতিনিধিরা। যেখানে ২ টেস্টের পাশাপাশি আছে ৬টি ওয়ানডে। টাইগাররা সবশেষ অস্ট্রেলিয়া সফর করেছে ২০১৫ সালে। আবার অজিদের মাটিতে তাদেরই বিপক্ষে খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ। এ সম্পর্কে জালাল বলেন, এফটিপির সূচি অনুসারে ২০২৭ সালে অস্ট্রেলিয়া সফরে যাবে বাংলাদেশ।

জালাল ইউনুস জানান, অস্ট্রেলিয়ার পাশাপাশি বাংলাদেশ ইংল্যান্ডে গিয়ে সিরিজ খেলার বিষয়েও আলাপ-আলোচনা চালাচ্ছে। তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমানরা ইনজুরি প্রবণ হওয়ায় তাদের নিয়ে বিকল্প চিন্তা-ভাবনা করছে। ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধানের মতে, ইনজুরি প্রবণদের নিয়ে এখন থেকে বেশি সতর্কও থাকবে বোর্ড।

জালাল ইউনুস বলেন, শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে আগামী মাসের ৮ তারিখ থেকে বাংলাদেশের ক্যাম্প শুরু হবে। যা ৯ তারিখ থেকে পুরোদমে চলবে। এই সিরিজে সাকিব আল হাসান খেলবেন কি না তা এখনো নিশ্চিত নয় বলে জানিয়েছে বোর্ড। যদিও তাদের আশা, সাকিব এই সিরিজে দেশের সঙ্গেই থাকবেন।

প্রসঙ্গত, প্রায় দুই দশক আগে টেস্ট অভিষেকের পর থেকে এখন পর্যন্ত ১৩০টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। টাইগারদের খেলা ওয়ানডে ম্যাচের সংখ্যা ৩৯৪টি

Check Also

লোকসভা নির্বাচন: ৬১ শতাংশ ভোট পড়েছে দ্বিতীয় ধাপে

ভারতে ১৮তম লোকসভা নির্বাচন চলছে। আজ শুক্রবার ছিল দেশটির দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ। ১৩টি রাজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x